মুমিনুলের বিশ্বাস ক্যান্ডিতে আধিক্য কম থাকবে না তাসকিন-শরিফুলদের


মুমিনুলের বিশ্বাস ক্যান্ডিতে আধিক্য কম থাকবে না তাসকিন-শরিফুলদের

ক্যান্ডিতে আগামীকাল প্রথম টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ। সফরকারীদের জন্য পেস নির্ভর উইকেটই তৈরি করার সম্ভবনা রয়েছে। যে কারণে টেস্টের আগে সংবাদ সম্মেলনে একাদশে পেসারদের প্রাধান্য দেওয়ার কথা বলেছেন দলের অধিনায়ক মুমিনুল হক।

সোমবার অনুশীলনে আসেন শ্রীলঙ্কা দলের ক্রিকেটাররা। সেখানে শ্রীলঙ্কা দলের অধিনায়ক দিমুথ করুনারত্নে এবং দলটির হেড কোচ মিকি আর্থার সবুজ পিচে কী যেন দেখছিলেন। তখনই হয়তো আভাষ দিয়েছেন টাইগারদের বিপক্ষে স্পিন নির্ভর উইকেটের চেয়ে পেস বান্ধব উইকেটেই জোর দেওয়া হবে।

Also Read – আমি কোনো চাপে নেই, দলও কোনো চাপে নেই : মুমিনুল

প্রথম টেস্টের আগে গণমাধ্যমকেও সেটি জানালেন বাংলাদেশ দলপতি মুমিনুল। লঙ্কানদের মতোই বাংলাদেশও প্রথম টেস্টে প্রাধান্য দিবে পেসারদের।

“মাঝেমাঝে ম্যাচের আগে এসব অনুমান করা যায় না। আমি কাল বা তার পরদিন এই প্রশ্নের উত্তর দিতে পারব। তবে হ্যাঁ আমাদের বোলিং অ্যাটাক পেস নির্ভর হবে। আমার মনে হয় পেসাররাই এই ম্যাচে বড় ভূমিকা রাখবে। আমাদের আধিক্য এতে কম হবে না আশা করি। পেসারদের প্রতিযোগিতাই বেশি হবে।”

বিগত কয়েক বছর ধরেই একাদশে পেসারদের মধ্যে নিয়মিত মুখ আবু জায়েদ, এবাদত হোসেন। তবে লঙ্কা সফরে বড় বহর নিয়ে গেলেও প্রথম টেস্টের দলে আবু জায়েদ, এবাদত বাদে রয়েছেন তাসকিন সেই সাথে নতুন মুখ হিসেব ডাক পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। প্রথম টেস্টে কোন পেসাররা খেলতে পারেন সেটির একটি ইঙ্গিত দিয়েছেন মুমিনুল।

“যারা আগে খেলেছে তারাই তো সবচেয়ে বেশি ডিপেন্ডেবল আমার কাছে মনে হয়। রাহী, এবাদত, তাসকিন। তারপর যদি বলেন শরিফুল, খালেদ, শহিদুল… ৫-৬ জন যারা আছে আমার কাছে মনে হয় ওরাই সবচেয়ে ডিপেন্ডেবল, যারা রেগুলার খেলছে।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *