‘একটা সিরিজে খারাপ ফিল্ডিং হতেই পারে’, বলছেন মুমিনুল


‘একটা সিরিজে খারাপ ফিল্ডিং হতেই পারে’, বলছেন মুমিনুল

শ্রীলঙ্কা সফরের আগে নিউজিল্যান্ডে হতাশার এক সফর কাটিয়েছে বাংলাদেশ দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে মোট ৬টি ম্যাচ খেলে সবগুলো ম্যাচে হেরে বসা টাইগাররা কাঠগড়ায় ছিল মাত্রাতিরিক্ত ক্যাচ হাতছাড়ার কারণে। ছিল ভুল ফিল্ডিংয়ের মহড়াও। দৃষ্টিকটু এসব ভুল মেনে নেওয়া একটু কঠিন। তাই মুণ্ডপাত হয়েছে স্বভাবতই।

‘একটা সিরিজে খারাপ ফিল্ডিং হতেই পারে’, বলছেন মুমিনুল
ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল হক।

সেই মুণ্ডপাত চলছে এখনও। এমনকি লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগের দিন টেস্ট অধিনায়ক মুমিনুল হককেও শুনতে হল ফিল্ডিং নিয়ে প্রশ্ন, যিনি কিনা নিউজিল্যান্ড সফরের দলেই ছিলেন না।

মুমিনুল আশা প্রকাশ করলেন, শ্রীলঙ্কায় বাংলাদেশের ফিল্ডিং ভালো হবে। একইসাথে নিউজিল্যান্ডের ফিল্ডিং নিয়ে বারবার কথা ওঠায় খানিকটা নাখোশ তিনি। জানালেন, একটা সিরিজে এমন দৃষ্টিকটু ফিল্ডিং হতেই পারে।

Also Read – অনভিষিক্ত এক ক্রিকেটারকে নিয়ে স্কোয়াড ঘোষণা শ্রীলঙ্কার

মুমিনুল বলেন, ‘দেখুন, যেটা সবসময় বলি- এখানকার কন্ডিশন আর নিউজিল্যান্ডের কন্ডিশন কিন্তু ভিন্ন। শ্রীলঙ্কার কন্ডিশন অনেকটা আমাদের মতই। ফিল্ডিংয়ের কথা যে বললেন… একটা সিরিজে ভুল ফিল্ডিং হতেই পারে। আমার মনে হয় না প্রত্যেকটা সিরিজে এরকম হচ্ছে।’

ভুল শুধরাতে খেলোয়াড়রা অনেক চেষ্টা করছেন- এমন দাবি করে মুমিনুল আরও বলেন, ‘খেলোয়াড়রা সবাই অনেক কষ্ট করছে। আমার কাছে মনে হয় আমরা এই সিরিজে আরও ভালো বোলিং-ফিল্ডিং করতে পারব।’ 

নিউজিল্যান্ডে কেন এমন ক্যাচ ছাড়ার হিড়িক তা নিয়ে আলোচনা সর্বত্রই। বাতাস বেশি থাকে বলে কিউইদের দেশে বলের গতিও থাকে বেশি। উপমহাদেশের কন্ডিশনে অভ্যস্ত ক্রিকেটারদের ক্যাচ ধরতে গলদঘর্ম হওয়ার বড় কারণ হতে পারে তা। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সতীর্থদের দিয়েছেন এই বিষয়ক পরামর্শ।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: