আইপিএল খেলতে অনুপস্থিত সাকিব : মুমিনুল যা বলছেন


আইপিএল খেলতে অনুপস্থিত সাকিব : মুমিনুল যা বলছেন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব আল হাসানের অভাব অনুভব করবেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তবে সাকিবের বদলি খেলোয়াড়েরও ভালো করার সামর্থ্য আছে বলে মনে করছেন তিনি। 

অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হওয়ায় হতাশ নন মুমিনুল!
মুমিনুল হক ও সাকিব আল হাসান। ফাইল ছবি

বুধবার (২১ এপ্রিল) থেকে ক্যান্ডিতে শুরু হবে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। নিষেধাজ্ঞা কাটিয়ে পুরোদমে ক্রিকেটে ফিরলেও এই সিরিজে নেই সাকিব। তিনি এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

দলের প্রাক্তন অধিনায়ক ও তারকা অলরাউন্ডারকে ছাড়াই তাই খেলতে হবে টিম বাংলাদেশকে। এতে কিছুটা হলেও হতাশ মুমিনুল। তবে সাকিবের অনুপস্থিতির ঘাটতি ঘোচানোর মত ক্রিকেটার দলে আছেন বলেও বিশ্বাস তার।

Also Read – সফরের মাঝপথে ছুটি নিলেন ওয়াকার

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্থানীয় এক গণমাধ্যমকর্মীর প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘সাকিব বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। যেকোনো ফরম্যাটে দলের জন্য অনেক কার্যকরী ক্রিকেটার। আমার দলের ক্ষেত্রেও একই। তিনি দলে না থাকলে কম্বিনেশন নিয়ে কিছুটা সংগ্রাম করতে হয়।’

‘অবশ্যই আমরা তাকে মিস করব। তবে দলে যেই আছে, সবার ভালো করার সামর্থ্য আছে। সাকিবের জায়গায় যেই আসবে তার জন্য দলে অবদান রাখার এটা ভালো সুযোগ।’– বলেন মুমিনুল।

আইপিএলের জন্য সাকিব শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চান। পিতৃত্বকালীন ছুটির কারণে নিউজিল্যান্ড সফর থেকেও ছুটি নিয়েছিলেন তিনি। এর আগে চোটের কারণে খেলতে পারেননি ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টে, প্রথম টেস্টেও চোটের কারণে ছিলেন অনিয়মিত।

আইপিএলের জন্য জাতীয় দল থেকে ছুটি নেওয়ায় সাকিবকে নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সাকিবের যুক্তি, আইপিএলে খেললে এ বছর ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ক্ষেত্রে বাড়তি সুবিধা পাবেন তিনি। যদিও টেস্টে ধুঁকতে থাকা বাংলাদেশ দলের সাথে সাকিব স্বেচ্ছায় থাকবেন না- এই বিষয়টি মেনে নিতে পারেননি অনেকে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: