দিল্লীর কাছে হেরে বড় অঙ্কের জরিমানা গুনলেন রোহিত


দিল্লীর কাছে হেরে বড় অঙ্কের জরিমানা গুনলেন রোহিত

চেন্নাইতে নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছে ৬ উইকেটে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। রিশাভ পান্টের কাছে হেরে জরিমানা গুনতে হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পরাজয়ের শোক কাটিয়ে উঠার আগেই দুঃসংবাদ শুনলো দলটির অধিনায়ক রোহিত শর্মা। চেন্নাইতে স্বাভাবিকভাবেই উইকেট কিছুটা মন্থর। তার উপর ফিল্ডিংয়ের শেষ ভাগে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের দিক নির্দেশনা দিতে দেখা যায় ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ডকে।

Also Read – আঙুল তুলে বলতে পারবে না আমি আনফিট : ধোনি

মূলত নিয়মিত অধিনায়কের রোহিতের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করতে দেখা যায় পোলার্ডকে। তবে ম্যাচ শেষে স্লো-ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা গুনতে হয়েছে রোহিত শর্মাকে। আইপিএল গভর্নিং কাউন্সিলের বেঁধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে  ম্যাচ শেষ করতে ব্যর্থ হওয়ায় এই বড় অঙ্কের জরিমানা গুনতে হয়েছে মুম্বাইয়ের অধিনায়ক রোহিতকে।

এই আসরে এবারই প্রথম জরিমানা গুনলেন মুম্বাইয়ের এই অধিনায়ক। একই ভুল দ্বিতীয় বার হলে সেক্ষেত্রে আইপিএলের ‘কোড অব কন্টাক্ট’ অনুযায়ী দুইগুণ জরিমানা গুনতে হবে রোহিত শর্মাকে। এছাড়াও দলের বাকি সদস্যদের গুনতে হবে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা।

তৃতীয়বারও একই ভুল করলে এক ম্যাচের নিষেধাজ্ঞা-সহ গুনতে হবে ৩০ লাখ রুপি। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের গুনতে হবে ১২ লাখ রুপি কিংবা ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা।

উল্লেখ্য, দিল্লির বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ব্যাট হাতে ভালো ছন্দে ছিলেন তিনি। ৩০ বলে তিন চার এবং তিন ছয়ে করেন ৪৪ রান। সূর্যকুমার (২৪), ঈশান (২৬) ও জয়ন্তের ২৩ রানে সুবাধে ১৩৭ রান দাঁড় করায় মুম্বাই।

জবাবে শিখর ধাওয়ানের ৪৫, স্টিভ স্মিথের ৩৩ রান এবং শেষদিকে ললিত ও হেটমায়ারের ব্যাটিং ক্যামিওতে পাঁচবল বাকি থাকতেই জয় তুলে নেয় দিল্লি ক্যাপিটালস।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: