তামিমকেই বেশি কৃতিত্ব দিচ্ছেন আতহার


তামিমকেই বেশি কৃতিত্ব দিচ্ছেন আতহার

বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আতহার আলী খান মনে করেন, ব্যাট হাতে তামিম ইকবালের আগ্রাসী শুরুর কারণেই ক্যান্ডিতে প্রথম টেস্টে লঙ্কানদের বিপক্ষে ভালো শুরু পেয়েছে বাংলাদেশ। তামিমের ব্যাটিংয়ে ড্রেসিংরুম থেকে চাপ কমে গেছে বলেও মনে করেন আতহার।

তামিমকেই বেশি কৃতিত্ব দিচ্ছেন আতহার
শুরু থেকেই ওয়ানডে মেজাজে ব্যাট করেছেন তামিম। ফাইল ছবি

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দলীয় ৮ রানে ওপেনার সাইফ হাসানকে হারাতে হলেও তামিমের দৃঢ় মনোবলে ব্যাকফুটে যেতে হয়নি বাংলাদেশকে।

শুরু থেকেই রানের অনুসন্ধানে থাকা বাঁহাতি ওপেনার লঙ্কান বোলারদের শাসন করে সেঞ্চুরির দোরগোড়ায়ও পৌঁছে গিয়েছিলেন। তবে ১০১ বলে ৯০ রান করে বাজে শটে থামে ১৫ চারে সাজানো ইনিংস। আতহারের মতে, আউট হওয়া বলেই ইনিংসের একমাত্র বাজে শটটি খেলেছেন তামিম।

Also Read – করোনা আক্রান্ত আতহার, তাই যাননি শ্রীলঙ্কায়

বিডিক্রিকটাইমকে তিনি বলেন, ‘তামিম যেভাবে ব্যাটিং শুরু করল… অসাধারণ ব্যাটিং। ওর ব্যাটিংয়ের জন্যই কিন্তু ড্রেসিংরুমের চাপ কমে গেছে। আমি এরকম আশা রাখিনি। সবুজ পিচ হলে সবাই ধরে নেয় এখানে ব্যাটিং করতে কষ্ট হবে। তামিমের প্রত্যেকটা শট প্রপার ক্রিকেটিং শট ছিল, বাজে শট খেলেনি। একটা বাজে শট খেলেছে সে বলে আউট হয়ে গেছে। তাছাড়া সুন্দর ব্যাটিং করে গেছে।’

সাম্প্রতিক বছরগুলোতে টেস্টে বাংলাদেশের পারফরম্যান্স অত্যন্ত নাজুক। তাই সিরিজ শুরুর আগে অনেক কথা উঠেছিল টাইগারদের পারফরম্যান্স নিয়ে। পাল্লেকেলেতে নাজমুল হোসেন শান্তর ১২৬ ও মুমিনুল হকের ৬৪ রানের অপরাজিত দুই ইনিংসে ভর করে ২ উইকেট হারিয়ে ৩০২ রান জড়ো করেছে টাইগাররা। এমন পারফরম্যান্সে অভিভূত আতহার।

তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের কাছে ঘরের মাঠে দুইটা টেস্ট হারলাম। তার আগে আফগানিস্তানের কাছে ঘরের মাঠে হারলাম। এটার পর যে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে আর প্রথম দিন যেভাবে খেলেছে তা প্রশংসনীয়। ওয়েস্ট ইন্ডিজের কাছে হারার বাংলাদেশ দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তা বিরাট প্লাস পয়েন্ট।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *