শান্তর ব্যাটে ডাবল সেঞ্চুরি দেখতে চান ‘ভক্ত’ আতহার 


শান্তর ব্যাটে ডাবল সেঞ্চুরি দেখতে চান ‘ভক্ত’ আতহার 

আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে অর্ধশতক ছিল মাত্র একটি, তাও এই টেস্টে। মর্যাদার টেস্ট ক্রিকেটেই নাজমুল হোসেন শান্ত পেলেন তার প্রথম আন্তর্জাতিক শতকের দেখা। এবার শান্তর ‘ভক্ত’ আতহার আলী খান চাইছেন, প্রথম শতকের ইনিংস হয়ে থাকুক প্রথম দ্বিশতকের কীর্তিও! 

শান্তর ব্যাটে ডাবল সেঞ্চুরি দেখতে চান 'ভক্ত' আতহার 
ক্যান্ডির ইনিংসই শান্তর প্রথম আন্তর্জাতিক শতক। ছবি : গেটি ইমেজ

বয়সভিত্তিক আর ঘরোয়া ক্রিকেট মাতিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এলেও এখানে নিজেকে মেলে ধরতে পারছিলেন না শান্ত। শেষমেশ পারলেন, সুদূর ক্যান্ডি থেকে রীতিমত ক্রিকেট আঙিনায় আলোর রোশনাই ছড়িয়ে। দীর্ঘ সময় ধরে শান্তকে কাছ থেকে দেখা জনপ্রিয় ধারাভাষ্যকার আতহার আলী খান জানালেন, শান্তর ব্যাটিংয়ের ভক্ত তিনি অনেক দিন ধরেই। ভক্ত হিসেবে আতহারের চাওয়া, ক্যারিয়ারের প্রথম শতকে দ্বিশতক বা ডাবল সেঞ্চুরিতে রূপ দেবেন শান্ত।

বিডিক্রিকটাইমকে আতহার বলেন, ‘এই ইনিংস খেলার পথে যদিও ও একটা জীবন পেয়েছে, তবে এটা খেলারই অংশ। শান্ত একজন স্পেশাল খেলোয়াড়। আমি অনেক বছর থেকে ওর অনেক বড় ভক্ত। অবশেষে রান করতে পেরেছে, একশ করেছে। আশা করব কাল সকালেও সেট হয়ে যাক। কালকে ওর কাছে আমি দুইশ রান দেখতে চাই।’

Also Read – রিজওয়ানের ব্যাটে জিম্বাবুয়ের জয় ঠেকাল পাকিস্তান

শান্তকে দ্বিশতক পেতে হলে বাংলাদেশকে নিশ্চিতভাবেই ব্যাট করতে হবে আরও লম্বা সময়। প্রথম দিন শেষে পরাজিত আছেন ১২৬ রান নিয়ে। আতহারের আরেক চাওয়া, অন্তত পাঁচশ হোক বাংলাদেশের দলীয় সংগ্রহ। তবে দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটসম্যানদের সাবধানতা অবলম্বনের কথা মনে করিয়ে দিতেও ভুলেননি।

তিনি জানান,‘সারাদিন ব্যাটিং করতে পারলে পাঁচশর ওপর রান দেখতে চাই। সারাদিন ব্যাটিং করতে পারবে কি না সেটা হল কথা। একটা জিনিস মাথায় রাখতে হবে, আজ প্রথম ঘণ্টায় উইকেটটা বোলারদের জন্য ভালো ছিল। আমরা উইকেটে টিকে থেকেছি। দ্বিতীয় দিনও প্রথম দিকে একটু কষ্ট করতে হবে। যদি বেশি উইকেট না হারাই, আমি মনে করি পাঁচশ রান করা সম্ভব।’

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *