মুমিনুলের সেঞ্চুরি, শান্তর দেড় শতাধিক রানে হাসছে বাংলাদেশ


মুমিনুলের সেঞ্চুরি, শান্তর দেড় শতাধিক রানে হাসছে বাংলাদেশ

পাল্লেকেলেতে বড় সংগ্রহের পথে এগোচ্ছে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতির আগেও সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। দেড় শতাধিক রান পেরিয়েছেন নাজমুল হোসেন শান্তও। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশ সংগ্রহ করেছে ৩৭৮ রান। 

মুমিনুলের সেঞ্চুরি, শান্তর দেড় শতাধিক রানে হাসছে বাংলাদেশ

২ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। ১৫০ রানের জুটিতে অবিচ্ছিন্ন ছিলেন মুমিনুল ও শান্ত। প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনের প্রথম সেশনে রান তোলার গতি বেশ কমে যায়। এই সেশনে ২৮ ওভারে বাংলাদেশ সংগ্রহ করেছে রান ৭৬ রান।

Also Read – এক যুগ পর স্বস্তি ফেরালেন তামিম-শান্ত

অধিনায়ক মুমিনুল টেস্ট ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি তুলে নিয়েছেন মধ্যাহ্ন বিরতির আগেই। ২২৪ বলে ৯টি চারের সাহায্যে তিন অঙ্ক স্পর্শ করেন মুমিনুল। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত মুমিনুল অপরাজিত আছেন ১০৭ রানে। খেলেছেন ১৪৬টি বল।

অপরপ্রান্তে শান্ত পেরিয়েছেন দেড় শতাধিক রান। তিনি অপরাজিত আছেন ১৫৫ রানে। খেলেছেন ৩৫৯টি বল। তার ব্যাট থেকে এসেছে ১৬টি চার ও ১টি ছক্কা। প্রথম দিনেই সেঞ্চুরি পূর্ণ করেছিলেন শান্ত।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৮ রান। শ্রীলঙ্কার পক্ষে ২টি উইকেটই শিকার করেন বিশ্ব ফার্নান্দো।

প্রথম দিনে সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন ওপেনার তামিম ইকবাল। ওয়ানডে মেজাজের ইনিংসে তিনি করেন ১০১ বলে ৯০ রান। এই ইনিংসে এখন পর্যন্ত কেবল সাইফ হাসান ব্যর্থ হয়েছেন। ফার্নান্দোর শিকার হয়ে ০ রানেই মাঠ ছাড়েন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

বাংলাদেশ ৩৭৮/২ (১১৮ ওভার, মধ্যাহ্ন বিরতি)
শান্ত ১৫৫*, মুমিনুল ১০৭*, তামিম ৯০, সাইফ ০;
বিশ্ব ২/৭৫।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *