latest

অনির্দিষ্টকালের জন্য ছিটকে গেলেন রাজা


অনির্দিষ্টকালের জন্য ছিটকে গেলেন রাজা

জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা লম্বা সময়ের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন। ক্যান্সারের শঙ্কায়ও পড়েছিলেন তিনি। পরিস্থিতি শেষ পর্যন্ত অতটা অবনতির দিকে যায়নি। তবে রাজা আবার কবে ক্রিকেটে ফিরতে পারবেন সেটা এখনই বলা যাচ্ছে না।

অনির্দিষ্টকালের জন্য ছিটকে গেলেন রাজা
সিকান্দার রাজা

গত মার্চ মাসেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজে খেলেছিলেন রাজা। ওই সিরিজ থেকেই তিনি হাতে ব্যথা অনুভব করছিলেন। অসহ্য ব্যথায় রাতে ঘুমাতে পারতেন না এই জিম্বাইয়ান ক্রিকেটার। এই ব্যথা নিয়েই তিনি টেস্ট ম্যাচ খেলেছিলেন। টি-টোয়েন্টি সিরিজও খেলেছিলেন রাজা।

জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্ত প্রথমে ভেবেছিল রাজার অস্থি মজ্জায় সাধারণ ব্যথা হচ্ছে। কিন্তু পরে দেখা যায় ব্যাপারটি আরও জটিলতায় দিকে এগিয়েছে। দেশে ফিরে তিনি হাতের স্ক্যান করান। হারারের বিশেষজ্ঞ চিকিৎসক রাজাকে জানান, তার হাতের ব্যথা সাধারন নয়।

Also Read – মুমিনুলের সেঞ্চুরি, শান্তর দেড় শতাধিক রানে হাসছে বাংলাদেশ

গত ২ এপ্রিল রাজার হাতে অস্ত্রোপচার করা হয় টিউমার অপসারণের জন্য। কিন্তু অস্ত্রোপচার করার পরেও তিনি আরও জটিলতায় পড়েন। তার হাতে হয়ে যায় ইনফেকশন, যেটা থেকে এক পর্যায়ে ক্যান্সার ছড়িয়ে পড়ার শঙ্কাও দেখা দিয়েছিল। বর্তমানে নিজ বাড়িতেই পুনর্বাসন প্রক্রিয়া ও চিকিৎসা চালিয়ে যাচ্ছেন রাজা।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমার হাতের বাহুতে খুব ব্যথা করছিল। প্রথমে ভেবেছিলাম এটা মাংসপেশির সাধারণ ব্যথা কিন্তু দিনদিন এই ব্যথা আমাকে আরও বেশি কষ্ট দিচ্ছিল। আমি  ঘুমের ঔষধ খাওয়ার পরেও সারারাত ঘুমাতে পারিনি। এভাবেই আমি টেস্ট ম্যাচ খেলেছিলাম।’

প্রসঙ্গত, বর্তমানে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলছে জিম্বাবুয়ে। কিন্তু এই অসুস্থতার কারণে খেলা হচ্ছে না রাজার। তিনি কবে আবার ২২ গজে ফিরতে পারবেন তাও এখনো অনিশ্চিত।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *