‘৭’ বলের পর এবার ‘৫’ বলে ওভার গুনলেন আম্পায়ার


‘৭’ বলের পর এবার ‘৫’ বলে ওভার গুনলেন আম্পায়ার

টেস্ট ম্যাচে অন ফিল্ড আম্পায়ারিং মোটেও সহজ কাজ নয়। পাঁচ দিন ধরে খেলাটিকে পরিচালনা করতে হয়। কিছু ভুলত্রুটি তাই অস্বাভাবিক নয়। তবে আম্পায়ারদের কিছু কিছু ভুল একটু অবাক করে সবাইকে। এরকম একই ঘরানার দুই ভুলের দেখা মিলল শ্রীলঙ্কা-বাংলাদেশ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে।

'৭' বলের পর এবার '৫' বলে ওভার গুনলেন আম্পায়ার-
টেস্ট ম্যাচে আম্পায়ার কর্তৃক ওভারের বল গণনার ভুলের এমন নজির অবশ্য নতুন নয়। ছবি : গেটি ইমেজ

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে চলছে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রথম ইনিংস এখনও চলছে। টস জিতে বাংলাদেশ ব্যাট করতে নামার সাথে সাথেই একটি ভুল করে বসেন অন ফিল্ড আম্পায়াররা।

ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় রয়েছেন কুমার ধর্মসেনা ও রুচিরা পালিয়াগুরুগে। প্রথম দিনের প্রথম সেশনের খেলায়, ইনিংসের তৃতীয় ওভারে নন স্ট্রাইকিং প্রান্তে আম্পায়ারিং করছিলেন পালিয়াগুরুগে। ঐ ওভারে বল করতে আসেন লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দো। ফার্নান্দো একে একে ৬টি বল করলেও আম্পায়ার ওভার কল করেননি। ফলে তাকে আরেকটি বল করতে হয়। অর্থাৎ, ঐ ওভারে বল ছিল ৭টি!

Also Read – রেকর্ড জুটি গড়ে ফিরলেন শান্ত-মুমিনুল

নিজের ভুল শুধরাতেই পালিয়াগুরুগে পরের ভুলটা করলেন কি না কে জানে! দ্বিতীয় দিন প্রথম সেশনে, ১০৫তম ওভারে আবারও বল গণনায় ভুল করেন তিনি, নন স্ট্রাইকিং প্রান্তে দাঁড়িয়ে। ঐ ওভারে বল করছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। ৫ বল করতেই পালিয়াগুরুগে ওভার কল করে বসেন। ফলে ৫ বলেই শেষ হয় ১০৫তম ওভার!

টেস্টে আম্পায়ারদের ভুলত্রুটি অবশ্য প্রায়শই দেখা যায়। দীর্ঘ ব্যাপ্তির এই খেলায় মাঠে দাঁড়িয়ে ম্যাচ পরিচালনা করা বেশ কঠিন। তার ওপর শ্রীলঙ্কায় এখন গরমটাও বেশি। তারপরও রুচিরা পালিয়াগুরুগের বল গণনার ভুল নিয়ে অনেকেই মেতেছেন রসিকতায়।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: