দেবদূত-কোহলির ব্যাটিং তাণ্ডবে মুস্তাফিজদের ‘১০’ উইকেটের পরাজয়


দেবদূত-কোহলির ব্যাটিং তাণ্ডবে মুস্তাফিজদের ‘১০’ উইকেটের পরাজয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ১৬তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অনায়াস জয় তুলে নেওয়া ব্যাঙ্গালোর ৪ ম্যাচ খেলে এখনও অপরাজিত। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচ খেলা রাজস্থানের এটি তৃতীয় পরাজয়।

দেবদূত-কোহলির ব্যাটিং তাণ্ডবে মুস্তাফিজদের তৃতীয় হার

মুম্বাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান জড়ো করে রাজস্থান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন শুভম দুবে। ২১ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৫টি চার ও ২টি ছক্কা। এছাড়া ২৩ বলে ৪০ রান করেন রাহুল তেভাটিয়া।

Also Read – খেলতে যাওয়ায় মুমিনুলের ব্যাট পুড়িয়ে ফেলেন বাবা

সতীর্থদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে ক্রিজে নামতে হয়েছিল মুস্তাফিজকেও। যদিও কোনো বল মোকাবেলা করতে হয়নি। ব্যাঙ্গালোরের পক্ষে মোহাম্মদ সিরাজ তিনটি উইকেট শিকার করেন। খরুচে হলেও তিন উইকেট শিকার করেন হার্শাল পেটেলও।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই পার পেয়ে যায় ব্যাঙ্গালোর। বিরাট কোহলি ছিলেন মারকুটে, তার চেয়েও বিধ্বংসী ছিলেন দেবদূত পাডিকাল। ১১ চার ও ৬ ছক্কায় ৫২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন মুস্তাফিজ। কোহলি ৪৭ বলে ৭২ রান করেন ৬টি চার ও ৩টি ছক্কার মাধ্যমে। ব্যাঙ্গালোর জয় পায় ২১ বল ও ১০ উইকেট হাতে রেখেই।

দেবদূত ও কোহলির ঝড়ো ব্যাটিংয়ের দিনে মুস্তাফিজ বল হাতে খুব একটা খারাপ করেননি। প্রথম ২ ওভারে ২১ রান খরচ করলেও নিজের তৃতীয় ওভারে মাত্র ৩ রান বিলি করেছেন। ১৭তম ওভারে নিজের শেষ ওভার করতে আসেন, সেই ওভারের প্রথম বলে চার হাঁকিয়ে ৫১ বলে শতক পূর্ণ করেন পাডিকাল। মুস্তাফিজ নিজের শেষ ওভারের ৩ বলে ৬ রান দেওয়ার পর ওয়াইডসহ ৫ রান খরচ করলে নিশ্চিত হয় ব্যাঙ্গালোরের জয়।

সংক্ষিপ্ত স্কোর 

টস : বিরাট কোহলি

রাজস্থান রয়্যালস : ১৭৭/৯ (২০ ওভার)
দুবে ৪৬, তেভাটিয়া ৪০
সিরাজ ৪-০-২৭-৩, হার্শাল ৪-০-৪৭-৩

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালো : ১৮১/০ (১৬.৩ ওভার)
দেবদূত ১০১**, কোহলি ৭২**
মুস্তাফিজ ৩.৩-০-৩৪-০

ফল : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১০ উইকেটে জয়ী।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *