রিয়াদ-সৌম্যদের নিয়ে দুশ্চিন্তা ডমিঙ্গোর


রিয়াদ-সৌম্যদের নিয়ে দুশ্চিন্তা ডমিঙ্গোর

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দল থেকে বাদ পড়া বা চোটের কারণে দলের বাইরে থাকা ক্রিকেটাররা যেন নিজেদের প্রস্তুত রাখার পর্যাপ্ত সুযোগ-সুবিধা পান, সেদিকে গুরুত্ব আরোপ করেছেন তিনি।

রিয়াদ-সৌম্যদের নিয়ে দুশ্চিন্তা ডমিঙ্গোর
সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ, দুইজনের কেউই নেই শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে। ফাইল ছবি

ডমিঙ্গো জানান, এ বিষয়ে তিনি বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ও জাতীয় দলের লঙ্কা সফরের টিম লিডার খালেদ মাহমুদ সুজনের সাথে আলোচনাও করেছেন।

ডমিঙ্গো বলেন, ‘এটা নিয়ে আমি কিছুদিন ধরে চাচার (খালেদ মাহমুদ সুজন) সাথে কথা বলছি। আমরা নিশ্চিত করতে চাই, যে খেলোয়াড়রা জাতীয় দলের বাইরে থাকে তারা যেন একটা প্রক্রিয়ার মাঝে থাকে। উদাহরণ হিসেবে বলেছি সৌম্য, মাহমুদউল্লাহর কথা। এখন কে তাদের খেয়াল রাখছে? তারা এখন কী করছে? সুযোগ-সুবিধা সব পাচ্ছে?’

Also Read – আইপিএলে আর খেলা হচ্ছে না নটরাজনের

তরুণ ক্রিকেটাররা হাই পারফরম্যান্স ইউনিটের অধীনে থাকার সুযোগ পেলেও সিনিয়র যারা দলের বাইরে থাকেন, তাদের নিজেদের প্রস্তুতির দিকটা নিজেদেরই দেখভাল করতে হয়। কাজটি সহজ নয়, বুঝতে পারছেন ডমিঙ্গোও। তাই তার চাওয়া, তাদের তদারকির জন্য আলাদা কোনো ব্যবস্থা থাকুক।

তিনি বলেন, ‘এটা কঠিন তাদের জন্য (প্রস্তুতি ঠিকভাবে চালিয়ে যাওয়া) তাই এই বিষয়ে দৃষ্টি দেওয়া উচিৎ। যখন কোনো খেলোয়াড় কোনো ফরম্যাটের দলের সাথে নেই, তখন খেয়াল রাখতে হবে তারা যেন পর্যাপ্ত সুবিধা পায়। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ এবং আমরা বিষয়টি নিয়ে ভাবছি। আশা করি ভবিষ্যতে সমাধান পাওয়া যাবে।’

সৌম্য টেস্ট দলে জায়গা পাননি ফর্মহীনতার কারণে। সাম্প্রতিক সময়ে দলে তার অবস্থান কিছুটা নড়বড়ে। এমনকি ব্যাটিং পজিশন নিয়েও চলছে নানা পরীক্ষা-নিরীক্ষা। রিয়াদ টেস্ট দলে ব্রাত্য হয়ে পড়লেও শ্রীলঙ্কা সিরিজে দলে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে চোটের কারণে শেষ মুহূর্তে তাকে দলে নেওয়ার পরিকল্পনা বাদ দেওয়া হয়।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *