বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন মিরাজ


বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন মিরাজ

ক্যান্ডিতে বাংলাদেশের রান পাহাড়ের বিরুদ্ধে ভালোই জবাব দিচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা। তৃতীয় দিন লাঞ্চ বিরতির কিছুক্ষণ আগে নিজেদের প্রথম ইনিংস শুরু করা দলটি দিনের দ্বিতীয় সেশন সম্পন্ন করেছে মাত্র ১টি উইকেট হারিয়ে। সেশনের শেষ বলে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। 

টাইগারদের মোক্ষম জবাব দিচ্ছে শ্রীলঙ্কা
ব্যাট হাতে শ্রীলঙ্কাকে ভালো শুরু এনে দিয়েছেন থিরিমান্নে ও করুনারত্নে।

শ্রীলঙ্কার ত্রাতা হয়ে আবির্ভূত হন দুই ওপেনার লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুনারত্নে। সাজঘরে ফেরার আগে থিরিমান্নে পূর্ণ করেন ক্যারিয়ারের ১০ম অর্ধশতক। সেশনের শেষ বলে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হন তিনি, রিভিউ নিয়েই বাঁচতে পারেননি।

বাংলাদেশ অবশ্য উদযাপনের উপলক্ষ পেয়েছিল আগেই। অষ্টম ওভারের প্রথম বলে তাসকিন আহমেদ থিরিমান্নেকে এলবিডব্লিউর আবেদন করলে সাড়া দেন আম্পায়ার। কিন্তু থিরিমান্নে রিভিউ নিয়ে বেঁচে যান। রিভিউ আলোচনায় ছিল সেশনের শেষ অবধি। চা বিরতির একটু আগে তাইজুল ইসলামের দারুণভাবে টার্ন করা ডেলিভারিতে আবেদনে সাড়া দেননি আম্পায়ার, বাংলাদেশও রিভিউ নেয়নি। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, আম্পায়ারের সিদ্ধান্ত ভুল ছিল।

Also Read – বাদ পড়লেন স্টয়নিস-ওয়েড, যুক্ত হলেন গ্রিন

চা বিরতি পর্যন্ত শ্রীলঙ্কা ব্যাট করেছে ৩৯ ওভার। তাতে ১ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ১১৪ রান। থিরিমান্নে ১২৫ ৫৮ রান করে সাজঘরে ফেরেন। অধিনায়ক করুনারত্নে ১১২ বলে ৪৩ রান করে অপরাজিত রয়েছেন। এখনও বাংলাদেশের চেয়ে ৪২৭ রানে পিছিয়ে আছে লঙ্কানরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৫৪১ রান জড়ো করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টাইগারদের পক্ষে নাজমুল হোসেন শান্ত ১৬৩, অধিনায়ক মুমিনুল হক ১২৭, তামিম ইকবাল ৯০, মুশফিকুর রহিম অপরাজিত ৬৮ ও লিটন দাস ৫০ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন, চা বিরতি পর্যন্ত)

টস : বাংলাদেশ

বাংলাদেশ ১ম ইনিংস : ৫৪১/৭ (১৭৩ ওভার, ইনিংস ঘোষণা)
শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ৯০, মুশফিক ৬৮*, লিটন ৫০;
বিশ্ব ৯৬/২, কুমারা ১৩০/১

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ১১৪/১ (৩৯ ওভার)
থিরিমান্নে ৫৮, করুনারত্নে ৪৩*
মিরাজ ২৬/১

শ্রীলঙ্কা ৪২৭ রানে পিছিয়ে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: