ড্রয়ে চোখ বাংলাদেশের


৫৪১ রানের পাহাড় গড়েও ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে জয় পাওয়া হচ্ছে না বাংলাদেশ। উল্টো শেষ দিনে লঙ্কানরা নামবে জয়ের লক্ষ্যে। কঠিন পরিস্থিতিতে বাংলাদেশ চোখ রাখছে সম্মানজনক ফলাফল ড্রয়ে।

ড্রয়ে চোখ বাংলাদেশের
ব্যাট হাতে আলো ছড়ালেও বল হাতে উইকেট থেকে কোনো ফায়দা আদায় করতে পারেনি বাংলাদেশ।

চতুর্থ দিন বাংলাদেশ লঙ্কানদের কোনো উইকেটের পতন ঘটাতে পারেনি। অবিচ্ছিন্ন বিশাল পার্টনারশিপ গড়ে লিডের পথে হাঁটছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা। শেষ দিনের শুরুতেই নিশ্চয়ই কিছুক্ষণ ব্যাট করবে লঙ্কানরা, অন্তত বাংলাদেশের সামনে তুলে রাখবে এক-দেড়শ রানের লিড।

তবে তাসকিন আহমেদ আশাবাদী, ড্রই হবে এই ম্যাচের ফলাফল। চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসে জানালেন, ড্রকেই পাখির চোখ করে রাখছে বাংলাদেশ। এ সময় কথা বলেছেন দ্বিতীয় টেস্টের উইকেট নিয়েও। ২৯ এপ্রিল থেকে ক্যান্ডিতেই শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

Also Read – কীভাবে ভালো করা যায় তা শেখার চেষ্টা করছি : তাসকিন

তাসকিন বলেন, ‘এই টেস্টে ড্র হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু এটা যেহেতু ক্রিকেট, যেকোনো সময় যেকোনো কিছু হতে পারে। দ্বিতীয় টেস্টে এমন উইকেটে খেলা হলে আরও আঁটসাঁট হতে হবে, আরও রান আটকে দেওয়ার চেষ্টা করতে হবে। ব্যাটসম্যানদের দুর্বল জায়গায় বল ফেলতে হবে। এছাড়া তেমন কিছু করার নেই আসলে।’

পঞ্চম দিন বাংলাদেশের লক্ষ্য কী থাকবে, বিশেষ করে বোলারদের, তাও জানিয়েছেন তাসকিন। এমন উইকেটে ধৈর্যের কোনো বিকল্প দেখছেন না তিনি।

তাসকিনের ভাষায়, ‘সাধারণত টেস্ট ক্রিকেটে বেসিক জিনিস ধারাবাহিকভাবে করাটাই হল মূল বিষয়। ফিল্ডিং অনুযায়ী ভালো লেন্থে বল করা মাঝে মাঝে সারপ্রাইজ বাউন্সার করা। সেগুলো আমরা করছি, কিছু সুযোগও তৈরি হয়েছে, দুর্ভাগ্য যে তা গ্যাপে পড়েছে, ক্যাচের মতো হয়ে চার হয়েছে।’

‘তবুও আমি মনে করি এটা খুব ভালো ব্যাটিং উইকেট, তো এখানে আসলে আমাদের ধৈর্য্য নিয়ে ভালো বল করা ছাড়া উপায় নেই।’– বলেন তাসকিন।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: