latest

নৌ ব্যারিকেডের মাধ্যমে লকডাউন কার্যকর করছে নৌ পুলিশ


ডিএমপি নিউজঃ মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে নৌপথে নৌ ব্যারিকেড স্থাপন করে লকডাউন কার্যকর করছে নৌ পুলিশ। এরই ধারাবাহিকতায় নারায়নগঞ্জ অঞ্চলের মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি ধলেশ্বরী নদীতে নৌ ব্যারিকেড স্থাপন করেছে।

এই নৌ ব্যরিকেডের মাধ্যমে ঢাকা থেকে বরিশাল ,চাঁদপুর ও কিশোরগঞ্জ যাওয়ার সময় ২৫টি যাত্রীবাহী ট্রলারে নারী পুরুষসহ বিভিন্ন শ্রেণী পেশার ৩৫৯ জনকে জিজ্ঞাসাবাদের পর ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। এছাড়াও ০৬টি ট্রলারে ১৮৮জন ধানকাটা শ্রমিক ও ০৩টি ট্রলারে ৪৫জন ব্যবসায়ীকে যাচাই বাছাই করে তাদের গন্তব্যস্থলে যাওয়ার অনুমতি প্রদান করা নৌ ব্যরিকেডে কর্তব্যরত নৌ পুলিশ।

নৌ পথে নৌ ব্যারিকেড স্থাপন প্রসঙ্গে নারায়ণগঞ্জ অঞ্চলের পুলিশ সুপার মিনা মাহমুদা জানান,”নৌ পুলিশের সম্মানিত ডিআইজি মোঃ আতিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম(বার) এর নির্দেশক্রমে লকডাউন শুরু হবার পর থেকেই নৌ পুলিশ নৌ ব্যারিকেড স্থাপনের মাধ্যমে যাত্রীবাহী ট্রলার কে পুশব্যাক করছে। লকডাউন চলাকালীন সময় পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে।’’

এ সময় তিনি যাত্রীবাহী ট্রলারে উপস্থিত সকল যাত্রীদের করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করেন এবং প্রত্যেককে মাস্ক প্রদান করেন।

পণ্য পরিবহনকারী (লোড/আনলোড) সকল নৌযান এবং সরকারী/সরকারী কাজে ব্যবহৃত নৌযান ব্যতীত যাত্রী পরিবহনকারী সকল প্রকার নৌযান চলাচল বন্ধের নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশ ব্যাপী বিভিন্ন নৌপথে নৌ পুলিশ নৌ ব্যারিকেড স্থাপনের মাধ্যমে লকডাউন কার্যকর করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি ।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *