আইপিএলের খবর বয়কটের ডাক ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমের


আইপিএলের খবর বয়কটের ডাক ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমের

লাশের মিছিল যেখানে, সেখানে আইপিএলের আলোর রোশনাই যেন বড্ড মেনানান ঠেকছে। আর তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সাধারণ খবরাখবর প্রচার বন্ধের ঘোষণা দিয়েছে ভারতের শীর্ষস্থানীয় একটি গণমাধ্যম।

আইপিএলের কোনো খবর প্রচার করবে না নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। ফাইল ছবি

আইপিএল বয়কটের ঘোষণা দিয়ে আলোচনার জন্ম দেওয়া এই গণমাধ্যম হল নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। গণমাধ্যমটির অনলাইন, প্রিন্ট কোনো সংস্করণেই থাকবে না আইপিএলের কভারেজ। এমনকি তাদের সহ-প্রচারমাধ্যমগুলোও আইপিএলের খেলার খবর বয়কট করবে। নিজেদের এমন সিদ্ধান্তের পক্ষে যুক্তিও দেখিয়েছে তারা।

পাঠকদের উদ্দেশে দেওয়া এক ঘোষণা বার্তায় বলে হয়েছে, ‘ভারতে করোনার সবচেয়ে খারাপ পরিস্থিতি চলছে। মানুষ তাদের জীবন বাঁচানোর লড়াই করছে। এই দুর্যোগ সামলানো চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। প্রতিদিন করোনা আক্রান্তের খবর পাঠাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। দেখা দিয়েছে ওষুধ ও অক্সিজেনের ঘাটতি। হাসপাতালগুলোতে আসন খালি নেই বলে নতুন রোগী ভর্তি করা যাচ্ছে না।’

বর্তমান পরিস্থিতিকে মর্মান্তিক আখ্যায়িত করে আরও বলা হয়েছে, ‘এমন মর্মান্তিক সময়ে ভারতে চলছে ক্রিকেট উৎসব। জৈব সুরক্ষা বলয়ে খেলা আয়োজন করা হয়েছে। খেলা নিয়ে কেনো সমস্যা নেই, সমস্যা খেলা আয়োজনের সময় নিয়ে। এই পরিস্থিতিতে রবিবার (২৫ এপ্রিল) থেকে আইপিএলের খবর প্রচার থেকে বিরত থাকবে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। মানুষের জীবন ও মৃত্যুর দিকে মনোযোগ দেওয়ার ছোট্ট একটি প্রয়াস এটি।’

ভারতে শনাক্ত ও আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়েই চলেছে। হাসপাতালগুলোতে নতুন কোনো রোগী ভর্তি করা যাচ্ছে না, কারণ কোথাও কোনো আসন ফাঁকা নেই। অথচ সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এমন পরিস্থিতিতে আইপিএল আয়োজনকে অনেকেই ভালোভাবে নিচ্ছেন না।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *