কওমি মাদরাসার ছাত্র ও শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের সব কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে সর্বোচ্চ নীতিনির্ধারণী বোর্ড।

রোববার (২৫ এপ্রিল) কওমি মাদরাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

কমিটির সদস্য হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী গণমাধ্যমকে বলেন, ‘এ সিদ্ধান্ত আগে থেকেই ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির কারণে বোর্ডের সভায় সেটা নিয়ে আবার আলোচনা হয়েছে। কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না হওয়ার বিষয়টি মনে করিয়ে দেওয়া হয়েছে।

এর আগে, আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশের ভেরিফায়েড ফেসবুক পাতায় প্রকাশিত সভার বিজ্ঞপ্তিতে বলা হয়— কওমি মাদরাসা সম্পর্কিত যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত ও পদক্ষেপ নেবে আল-হাইআতুল উলয়া। অন্য কোনো সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত ব্যতীত পৃথকভাবে কওমি মাদরাসা বিষয়ক কোনো সিদ্ধান্ত, পদক্ষেপ বা উদ্যোগ নিতে পারবে না। ‘

‘কওমি মাদরাসার ছাত্র ও শিক্ষকগণ প্রচলিত সর্বপ্রকার রাজনীতি থেকে মুক্ত থাকবে’— বলা হয় আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের বিজ্ঞপ্তিতে।

সভায় উপস্থিত ছিলেন আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির সদস্য মুফতি মাহমুদুল হাসান, ফরিদ উদ্দিন মাসউদ, নুরুল ইসলাম জিহাদী, মাহফুজুল হক, আব্দুল কুদ্দুস, আব্দুল হামীদ, সাজিদুর রহমান, মুফতি রুহুল আমীন, শামসুল হক, আব্দুল হালিম বুখারী, ফোরকানুল্লাহ খলীল, জিয়া উদ্দীন, আব্দুল বছীর, মুফতি আরশাদ রহমানী, মাওলানা ইউনুস, মুফতি মোহাম্মদ আলী, আব্দুর রহমান হাফেজ্জী, মুফতি ফয়জুল্লাহ, মুসলেহহুদদ্দীন রাজু, আনাস মাদানী, মোসতাক আহমেদ, আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, মাওলানা ছফিউল্লাহ, মুফতি নুরুল আমিন, মাওলানা জসিমুদ্দীন, বাহাউদ্দীন যাকারিয়া, ওবায়দুর রহমান মাহবুব ও নুরুল হুদা ফয়েজী।

সারাবাংলা/এজেড/এসএসএ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *