latest

সুপার ওভারের রোমাঞ্চে হায়দরাবাদকে হারাল দিল্লী


সুপার ওভারের রোমাঞ্চে হায়দরাবাদকে হারাল দিল্লী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসরে দেখা মিলেছিল বেশ কয়েকটি সুপার ওভারের। চতুর্দশ আসরে প্রথম সুপার ওভারের দেখা মিলল কুড়িতম ম্যাচে এসে। রোমাঞ্চকর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস। ৫ ম্যাচে এটি হায়দরাবাদের চতুর্থ পরাজয়। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে দিল্লীর চতুর্থ জয়। 

সুপার ওভারের রোমাঞ্চে হায়দরাবাদকে হারাল দিল্লী

চেন্নাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান জড়ো করে দিল্লী ক্যাপিটালস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন পৃথ্বী শাও। ৩৯ বলের মোকাবেলায় ৭টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক রিশভ পান্ট ৩৭, স্টিভ স্মিথ অপরাজিত ৩৪ ও শিখর ধাওয়ান ২৮ রান করেন।

Also Read – বড় দলগুলোর মত ‘ঝুঁকি’ নেওয়ার পক্ষে মুমিনুল

হায়দরাবাদের পক্ষে দুটি উইকেট শিকার করেন সিদ্ধার্থ কৌল।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে হায়দরাবাদও। কেন উইলিয়ামসন ৫১ বলে ৬৬ রান করেন ৩টি চার ও ৪টি ছক্কার সহায়তায়, যা দলের পক্ষে সর্বোচ্চ। সমান সংখ্যক চার ও ছক্কায় ১৮ বলে ৩৮ রান করেন জনি বেয়ারস্টো। শেষ ওভারে জয়ের জন্য দলটির প্রয়োজন ছিল ১৬ রান। কাগিসো রাবাদার করা ওভার থেকে অপরাজিত উইলিয়ামসন জগদীশা সূচিতকে নিয়ে ১৫ রান সংগ্রহ করেন। সূচিত ৬ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

দিল্লীর পক্ষে আভেশ খান তিনটি ও অক্ষর পেটেল দুটি উইকেট শিকার করেন।

সুপার ওভার : সুপার ওভারে দিল্লীর হয়ে বল করতে আসেন অক্ষর। ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন সেই ওভার থেকে সংগ্রহ করেন মাত্র ৭ রান। শেষ বলে ওয়ার্নারের পপিং ক্রিজের সীমানা স্পর্শ নিয়ে বিতর্ক হয়, ব্যাটসম্যানরা দুইবার প্রান্ত বদল করলেও যোগ হয় ১ রান। দিল্লীর বিপক্ষে বল তুলে দেওয়া হয় রশিদ খানের হাতে। রিশভ পান্ট ও শিখর ধাওয়ান ৩ বলে ৬ রান নেওয়ার পর চতুর্থ বলে ফের নাটকের সৃষ্টি হয়। আম্পায়ার রশিদেদের এলবিডব্লিউর আবেদন নাকচ করে দিলে রিভিউ নেয় হায়দরাবাদ। রিভিউয়ে অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তই সঠিক বলে জানানো হয়। পরের দুই বলে দুই লেগ বাইয়ে ম্যাচ জিতে নেয় পান্টের দল। যদিও শেষ বলেও সিদ্ধান্ত জানাতে হয়েছে তৃতীয় আম্পায়ারকে।

সংক্ষিপ্ত স্কোর 

টস : দিল্লী ক্যাপিটালস

দিল্লী ক্যাপিটালস : ১৫৯/৪ (২০ ওভার)
পৃথ্বী ৫৩, পান্ট ৩৭
সিদ্ধার্থ ৩১/২, রশিদ ৩১/১

সানরাইজার্স হায়দরাবাদ : ১৫৯/৭ (২০ ওভার)
উইলিয়ামসন ৬৬*, বেয়ারস্টো ৩৮
আভেশ ৩৪/৩, অক্ষর ২৬/২

ফল : সুপার ওভারে



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *