ভারতের মানুষকে স্বস্তি দিতেই বন্ধ হচ্ছে না আইপিএল!


ভারতের মানুষকে স্বস্তি দিতেই বন্ধ হচ্ছে না আইপিএল!

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। রোগীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। অক্সিজেন ও ঔষধের তীব্র অভাবে অনেকে ছটফট করতে করতে শেষ নিঃশ্বাস ত্যাগ করছেন। পুরো ভারত যখন করোনা সামাল দিতে বেসামাল, তখন সেই দেশেই চলছে আইপিএল।

পরাজয়ের বৃত্তে বন্দী রইল সাকিবহীন কলকাতা
আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়লেও থামছে না আইপিএল। ফাইল ছবি

বিশ্বের সবচেয়ে জমজমাট লিগটি হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। এজন্য করোনার আঁচ লাগছে না আইপিএলের গায়ে। তবে মানুষের প্রাণ যখন প্রবল হুমকির মুখে, তখন আইপিএলের মত ইভেন্টের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

ভারতে তাই ক্রমশ জোরালো হয়েছে আইপিএল স্থগিতের আবেদন। ভারতের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম করোনা পরিস্থিতির দিকে মনোযোগ বাড়ানোর প্রয়াস হিসেবে আইপিএলের কভারেজ বন্ধ করেছে। একই পথে হাঁটছেন অনেক ক্রিকেট অনুরাগীও। তারা এই পরিস্থিতিতে আইপিএল বন্ধের দাবিতে সোচ্চার হচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

Also Read – পরিবারের কাছে থাকতে আইপিএল ছাড়লেন অশ্বিন

যদিও বিসিসিআইয়ের দাবি, এই কঠিন পরিস্থিতিতে ভারতীয়দের কিছুটা চাঙ্গা রাখতে ও স্বস্তি দিতেই আইপিএল চালিয়ে নেওয়া হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্সকে বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা বলেন, ‘এই অন্ধকার সময়ে মানুষের মনে আশার আলো জাগাতেই এই লিগ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লির মত ভেন্যুতে সংক্রমণ ভয়ানক হারে বেড়েছে। তবে স্ট্যান্ডবাই ভেন্যু হাতে রয়েছে দিল্লি এবং ইন্দোর। প্রয়োজন হলে সেসব ভেন্যু ব্যবহার করা হবে।’

টুইটারে অবশ্য আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। একনজরে দেখে নিন কিছু টুইট।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *