latest

এক বছর ড্র করতে পারলে টেস্ট ম্যাচ জেতা শিখব : সুজন


এক বছর ড্র করতে পারলে টেস্ট ম্যাচ জেতা শিখব : সুজন

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে টানা পাঁচটি হারের পর অবশেষে পরাজয় এড়াতে পারল টাইগাররা। এখনও টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জয়হীন থাকলেও খালেদ মাহমুদ সুজন এতেই খুশি।

এক বছর ড্র করতে পারলে টেস্ট ম্যাচ জেতা শিখব  সুজন
ক্যান্ডি থেকে পাঠানো ভিডিও বার্তায় খালেদ মাহমুদ সুজন।

বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের টিম লিডার সুজন মনে করেন, টাইগারদের ড্র করার অনুশীলনই ধীরে ধীরে জয়ের অভ্যাস গড়ে তুলবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হেরে যায় বাংলাদেশ। সবকিছু মিলিয়ে সুজন ড্র’কেই দেখছেন সময়ের আদর্শ প্রস্তুতি হিসেবে।

তিনি বলেন, ‘একটা ইনিংস দেখেই এত মূল্যায়ন করা ঠিক হবে না। আমি বিশ্বাস করি, ব্যাটিংয়ের এই ধারাবাহিকতা আমরা ধরে রাখতে পারব। আরও একটা ম্যাচ আছে, এরপর জিম্বাবুয়ে যাব, ছেলেরা যেন ধারাবাহিকতা ধরে রাখতে পারে। আমরা যেন প্রপার টেস্ট টিম হিসেবে নিজেদের গড়ে তুলতে পারি।’

Also Read – দ্বিতীয় টেস্টের আগে শ্রীলঙ্কা স্কোয়াডে দুই বোলার

‘টেস্টে যদি এভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি, একটা বছর ভালো ক্রিকেট খেলতে পারি, ড্র করতে পারি, ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে ব্যাটিং করে, তাহলে একটা সময় আসবে টেস্ট ম্যাচ জেতা শিখব ইনশাআল্লাহ। এই ধারাবাহিকতা খুব জরুরী।’– বলেন তিনি।

সদ্য সমাপ্ত টেস্টে দাপট দেখিয়েছেন ব্যাটসম্যানরা। আলো ছড়িয়েছেন তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হকরা। তাদের জন্য প্রশংসা ঝরল সুজনের কণ্ঠে।

তিনি বলেন, ‘আমরা যেভাবে ব্যাট করেছি তাতে আমি অনেক খুশি। সত্যি বলতে তামিমের দুইটা ইনিংসই অসাধারণ ছিল। বিশেষ করে প্রথম ইনিংসের নকটা আমাদের পুরো ড্রেসিংরুমের এটমস্ফিয়ারই বদলে দিয়েছে। ইনিংস গড়ে দিয়েছে ও আমি মনে করি। চাপের মুখে শান্ত যেভাবে ব্যাট করেছে, নিজেকে ধরে রেখেছে- ব্রিলিয়ান্ট। মুমিনুলের একটা ব্যাপার ছিল দেশের বাইরে রান করতে পারে না। সেও দারুণ ব্যাটিং করেছে। মুশফিক-লিটনও দলকে ভালো সাপোর্ট দিয়েছে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *