এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত ১০টায় তাকে এই হাসপাতালে নেওয়া হয়েছিল সিটি স্ক্যানসহ স্বাস্থ্য পরীক্ষার জন্য। পরে চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এসব তথ্য জানান। তিনি বলেন, ‘উনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। উনি ‌ডাক্তার শাহাবুদ্দিন আহমেদের তত্ত্বাবধানে আছেন।’

আরও পড়ুন- এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া

হাসপাতালে কেন ভর্তি করাতে হয়েছে— জানতে চাইলে চিকিৎসকদের বরাত দিয়ে শায়রুল কবির খান বলেন, ‘উনাকে যে পরীক্ষা-নিরীক্ষাগুলো করার জন্য নেওয়া হয়েছিল, রাত হয়ে যাওয়ার কারণে সবগুলো পরীক্ষা করা সম্ভব হয়নি। এ কারণেই ভর্তি করা হয়েছে। আগামীকাল (বুধবার) বাকি পরীক্ষা-নিরীক্ষাগুলো করানো হবে।’

এর আগে, মঙ্গলবার রাত ১০টার দিকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে। দলীয় সূত্রগুলো জানিয়েছিল, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই তাকে হাসপাতালে নেওয়া হয়।

ওই সময় এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে ছিলেন তার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডাক্তার এফ এম সিদ্দিকী এবং অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. মোহাম্মদ আল মামুন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১০ এপ্রিল নমুনা পরীক্ষায় কোভিড পজিটিভ আসেন। ল্যাবএইড ও আইসিডিডিআর,বি-তে তার নমুনা পরীক্ষা করা হয়েছিল। জানা যায়, খালেদা জিয়াসহ তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র মোট ৯ জন করোনায় আক্রান্ত

পরে ২৪ এপ্রিল খালেদা জিয়াসহ ‘ফিরোজা’র করোনা পজিটিভ ওই ৯ জনের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচ জন নেগেটিভ আসেন, বাকি চার জন পজিটিভ ছিলেন। পজিটিভ চার জনের মধ্যে ছিলেন খালেদা জিয়াও।

এর মধ্যে খালেদা জিয়ার চিকিৎসক দলের প্রধান ডা. এফ এম সিদ্দিকী জানিয়েছিলেন, করোনা পরিস্থিতির জন্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা অনিয়মিত হয়ে পড়েছিল। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় কিছু পরীক্ষা করানো হয়েছে। বাকি স্বাস্থ্য পরীক্ষাগুলোও নিয়মিত করানো হবে।

এরই অংশ হিসেবে আজ এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে।

ফাইল ছবি

সারাবাংলা/এজেড/টিআর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: