আমরা টেস্ট জিততে চাই, শিখতে নয় : লুইস


আমরা টেস্ট জিততে চাই, শিখতে নয় : লুইস

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জন লুইস জানিয়েছেন, তারুণ্যে ভরপুর দল নিয়ে লড়াই করলেও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিততে চায় বাংলাদেশ দল। আর তাই শরিফুল-রাহীদের শেখার প্রয়াসকে বড় করে দেখতে নারাজ তিনি।

আমরা টেস্ট জিততে চাই, শিখতে চাই না লুইস
টেস্টের প্রথম দিন ঘাম ঝরিয়ে মাত্র একটি উইকেট পেয়েছে বাংলাদেশ।

প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ খেলতে নেমেছে পাঁচজন বোলার নিয়ে। এদের মধ্যে পেসার তিনজন। এবাদত হোসেনের জায়গায় অভিষেক হয়েছে শরিফুল ইসলামের। বাকি দুই পেসার আবু জায়েদ রাহী আর তাসকিন আহমেদ বাংলাদেশের বিচারে ‘অভিজ্ঞ’ হলেও টেস্ট আঙিনায় তাদের পদচারণও খুব বেশি দিনের নয়।

ক্যান্ডি টেস্টের প্রথম দিন লঙ্কানদের মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছে বাংলাদেশ। ব্যাটসম্যানদের জন্য সুবিধাযুক্ত এই উইকেটে বোলারদের দোষারোপ দিতে নারাজ বাংলাদেশের ব্যাটিং কোচ লুইস।

Also Read – ‘৬০০’ রানে দৃষ্টি শ্রীলঙ্কার

তিনি বলেন, ‘এটা হতাশাজনক। তবে বোলারদের জন্য খারাপ লাগছে। তাদের প্রয়াসকে দোষারোপ করা যাবে না। বোলারদের কোনো সহায়তা নেই উইকেটে। সৌভাগ্য যে একাদশে পাঁচ বোলার আছে। সিরিজ শুরুর আগেই পাঁচ বোলার ব্যবহারের পরিকল্পনা করা হয়েছিল।’

গরম আর ম্যাড়মেড়ে উইকেটে ব্যাটসম্যান কম রেখে বোলার পাঁচজন রাখার পক্ষেই ব্যাটিং কোচ। তিনি বলেন, ‘উইকেট দেখে মনে হচ্ছে এটা ভালো সিদ্ধান্ত। এখনও উইকেট শক্ত। আবহাওয়াও স্থিতিশীল নয়। অনেক গরম পড়ছে। আমাদের অনেকের টেস্ট ক্যারিয়ার মাত্র শুরু, বিশেষত পেসারদের। তারা সবসময়ই শিখছে। তবে আমরা টেস্ট জিততে চাই, টেস্ট সম্পর্কে শিখতে চাই না। যদিও আজকের মত (কঠিন) দিনগুলো থেকে সাহস নেওয়া যায়।’

ক্যান্ডিতে প্রথম টেস্টের পিচে বোলারদের সুবিধা না থাকায় আইসিসির ডিমেরিট পয়েন্ট পেয়েছিল পাল্লেকেলে স্টেডিয়াম। দ্বিতীয় টেস্টের সূচনা অবশ্য ফের এর পুনরাবৃত্তির আভাস দিচ্ছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: