ভালো খেললে এখন আর বেশি খুশি হন না শান্ত


ভালো খেললে এখন আর বেশি খুশি হন না শান্ত

তার ব্যাটিং নিয়ে যে পরিমাণ সমালোচনা হয়েছে, তরুণ ক্রিকেটারদের অনেকে এমন তিক্ত অভিজ্ঞতা এখনও চেখে দেখেননি। বয়সভিত্তিক আর ঘরোয়া ক্রিকেটে ভালো করার সুবাদে তাকে নিয়ে প্রত্যাশার পারদও আকাশচুম্বী। আর তাই নাজমুল হোসেন শান্ত খারাপ করলে সমালোচনাও হয় বেশি।

শান্তর ব্যাটে ডাবল সেঞ্চুরি দেখতে চান 'ভক্ত' আতহার 
ক্যান্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসই শান্তর প্রথম আন্তর্জাতিক শতক। ছবি : গেটি ইমেজ

সেই সমালোচনার কারণে এখন আর ভেঙে পড়েন না বা নিন্দুকদের খারাপ দৃষ্টিতে দেখেন না, এই কথা জানিয়েছিলেন ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে শতকের পর। এবার শান্ত জানালেন, ভালো করলেও খুব বেশি খুশি হন না। এই দর্শন নিয়ে আপাতত চলছে তার ক্রিকেট চর্চা।

ক্যান্ডিতে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে রবিবার (২ এপ্রিল) সংবাদমাধ্যমের সাথে আলাপকালে শান্ত বলেন, ‘যে জিনিসটা আমার কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ- ভালো করার পর আমি যেন খুব বেশি খুশি হয়ে না যাই এবং খারাপ খেললেও খুব বেশি ডাউন হচ্ছি না।’

Also Read – ধাওয়ানের ব্যাটে ম্লান আগারওয়ালের অপরাজিত ‘৯৯’

ক্যান্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন ১৬৩ রান। তবে দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই ফেরেন সাজঘরে। দুঃসময় যেভাবে দল বেঁধে আসে, সেভাবেই যেন দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ধরা দিল আরেকটি শূন্য।

এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে অবশ্য রানের দেখা পেয়েছেন। তবে ভালো শুরুর পরও সাজঘরে ফিরেছেন ২৬ রান করে। শান্তর কথা শুনে মনে হল, শূন্য এড়িয়েই কিছুটা স্বস্তিতে আছেন তিনি।

শান্ত বলেন, ‘ভালো খেলার পর দুইটা ইনিংস খারাপ হয়েছে। আজ ভালো শুরুর পরও ইনিংস লম্বা হয়নি। এই জিনিসগুলো নিয়ে খুব বেশি চিন্তা করছি না। চিন্তা করছি পরবর্তীতে সুযোগ এলে কীভাবে ভালো করতে পারি। হ্যাঁ, আরেকটু ভালো হতে পারত।’





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: