টেকটিক্যাল বেল্টের সংযোজনে বৃদ্ধি পেয়েছে পুলিশের কর্মস্পৃহা


ডিএমপি নিউজঃ বাংলাদেশ পুলিশ বাহিনীকে আরো আধুনিক ও যুগোপযোগী করে তুলতে দায়িত্ব নেবার পর থেকেই নিরলসভাবে কাজ করে  যাচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম ( বার)।  কর্তব্য পালনে পুলিশের হ্যান্ডস ফ্রি রাখতে ইতোমধ্যে পুলিশ বাহিনীর পোশাকের সাথে সংযোজন করা হয়েছে অত্যাধুনিক টেকটিক্যাল বেল্ট বা অপারেশনাল গিয়ার। উন্নত বিশ্বের পুলিশিং এর সদৃশ বাংলাদেশ পুলিশেও নতুনত্ব এনেছে এই টেকটিক্যাল বেল্ট।

কর্তব্য পালনের সময় মূলত এই বেল্টে ছোট অস্ত্র, ওয়াকিটকি, বুলেট কেস, হ্যান্ডকাফ, পানির বোতল রাখা যাবে। এরই মধ্যে প্রাথমিকভাবে পুলিশের বিভিন্ন ইউনিটে এই বেল্ট সরবরাহ করা হয়েছে।

পুলিশ সদস্য দায়িত্ব পালনের সময় টেকটিক্যাল বেল্ট যেন উত্তম রূপে ব্যবহার করে সে বিষয়ে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

ডিএমপি কমিশনারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিতভাবে সার্জেন্টদের এই বেল্ট ব্যবহার করতে উদ্বুদ্ধ করে যাচ্ছেন ট্রাফিক ওয়ারী বিভাগের উপ পুলিশ কমিশনার সাইদুল ইসলাম পিপিএম।

এরই মধ্যে সার্জেন্টরা নিয়মিতভাবে টেকটিক্যাল বেল্ট ব্যবহার করে যাচ্ছেন তাদের দৈনন্দিন ট্রাফিক কার্যক্রমে।

টেকটিক্যাল বেল্ট ব্যবহার  প্রসঙ্গে ডিএমপির সার্জেন্ট সাইদুল আমিন সোহেল জানান, আইজি স্যারের এমন নতুন সংযোজনের জন্য পুলিশিং কার্যক্রমে প্রয়োজনীয় সরঞ্জাম ব্যবহার করতে অনেক সহজ হচ্ছে। সেই সাথে আমাদের আত্নবিশ্বাসও বৃদ্ধি পেয়েছে । পুলিশ বাহিনীতে টেকটিক্যাল বেল্ট সংযোজনের জন্য আইজিপি মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেছে ওয়ারী ট্রাফিক বিভাগের সার্জেন্টরা।

এছাড়া পথচারী ও জনগনও এই বেল্টের ব্যবহারকে স্বাগত জানিয়েছেন। তারা বলছেন, উক্ত বেল্ট পরিহিত অবস্থায় পুলিশ সদস্যদের উন্নত বিশ্বের পুলিশদের মত দেখতে মনে হয়। এর ফলে জনমনে পুলিশের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গির সৃষ্টি হয়েছে।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: