‘বড় উদ্যোগ’ নেওয়ায় বিসিবিকে মোসাদ্দেকের ধন্যবাদ


‘বড় উদ্যোগ’ নেওয়ায় বিসিবিকে মোসাদ্দেকের ধন্যবাদ

দেশের ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্রিকেট আসর হিসেবে গণ্য করা হয় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ বা ঢাকা প্রিমিয়ার লিগকে (ডিপিএল)। দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ হয়ে আছে লিগ। তবে সব প্রতিবন্ধকতা কাটিয়ে চলতি মাসেই লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

ডিপিএলে আবাহনীর মত দলকে নেতৃত্ব দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ফাইল ছবি

রবিবার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, আগামী ৩১ মে থেকে ডিপিএলের স্থগিত হওয়া আসর শুরু করবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এই সাহসী উদ্যোগে খুশির হাওয়া বইছে ক্রিকেটার পাড়ায়। খেলোয়াড়দের পক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত।

তিনি বলেন, ‘এটা অনেক বড় একটা উদ্যোগ। বিসিবিকে ধন্যবাদ জানাই এত বড় উদ্যোগ নেওয়ার জন্য।’

Also Read – সিরিজ হেরেছি মানে এই না- সব কিছু হেরে গেছি : মুমিনুল

মোসাদ্দেক আরও বলেন, ‘ডিপিএলে প্রায় ২০০ জনের মত ক্রিকেটার খেলে। বেশিরভাগ খেলোয়াড় ডিপিএলের আয়েই চলে। গত বছর হয়নি, এ বছর হচ্ছে। এতে খেলোয়াড়রা অনেক উপকৃত হবে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপও আছে। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবো, এটা অবশ্যই ভালো উদ্যোগ।’

১২ দলের এই টুর্নামেন্ট চলাকালে রীতিমত ক্রিকেট উৎসব চলে ক্লাবগুলোতে। গত বছরের মার্চে করোনা ভাইরাসের কারণে এক রাউন্ড খেলার পরই ডিপিএল বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির উন্নতি হলে অনেক যাচাই ও বিবেচনার পর টি-টোয়েন্টি ফরম্যাটে চলতি বছরের ৬ মে লিগ শুরুর সিদ্ধান্ত হয়। কিন্তু ফের বাধা হয়ে আসে করোনার দ্বিতীয় ঢেউ।

তবে দ্বিতীয় দফায় স্থগিত করলেও নতুন সূচি চূড়ান্ত করতে সময় নেয়নি বিসিবি ও সিসিডিএম। আগামী ৩১ মে থেকেই শুরু হবে ডিপিএলের এবারের আসর, সময়স্বল্পতা ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে যা অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: