latest

কাল ফিরছে টাইগাররা, কোভিড প্রটোকল শিথিলের অনুরোধ


কাল ফিরছে টাইগাররা, কোভিড প্রটোকল শিথিলের অনুরোধ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরছে টাইগাররা। ক্যান্ডিতে প্রথম টেস্ট ড্র করলেও দ্বিতীয় টেস্টে মুমিনুল হকের দল হেরেছে ২০৯ রানের বড় ব্যবধানে। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে এবার দেশে ফেরার পালা।

ক্যাচ মিস খেলার একটা অংশ তাইজুল

মঙ্গলবার (৩ এপ্রিল) বিকালে শ্রীলঙ্কা সফররত জাতীয় দলের ক্রিকেটাররা বাংলাদেশে পা রাখবেন। বিমানের বিশেষ একটি ফ্লাইটে বিকাল পৌনে চারটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে ক্রিকেটারদের বহর।

Also Read – টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রাপ্তি খুঁজে পাচ্ছেন না মুমিনুল

তবে দেশে ফিরে আবারও অনুশীলনে ফেরার ক্ষেত্রে কিছুটা জটিলতা রয়েছে। করোনার সংক্রমণ নতুন করে বৃদ্ধি পাওয়ায় বিদেশ ফেরতদের ক্ষেত্রে কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার পাশাপাশি তাদের চলাফেরায় সীমাবদ্ধতা আরোপ করা আছে। এতে বাংলাদেশে ফিরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্তুতি বিঘ্ন হতে পারে টাইগারদের।

মে মাসেই মাঠে গড়াবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। স্কোয়াডে থাকা অনেক ক্রিকেটার ইতোমধ্যে অনুশীলনও শুরু করেছেন। তবে বিদেশ ফেরত ক্রিকেটারদের ক্ষেত্রে যেসব শর্ত বেঁধে দেওয়া আছে, তাতে মুমিনুলদের অনুশীলনে যোগদান নিয়ে আছে শঙ্কা।

প্রস্তুতিতে যেন ব্যাঘাত না ঘটে এজন্য বোর্ড থেকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করা হয়েছে। শ্রীলঙ্কায় ক্রিকেটাররা ছিলেন জৈব সুরক্ষিত বলয়ে, বারবার করোনা পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে সবাইকে। তাদের কারও করোনা জীবাণু বহনের ঝুঁকি কম। এই দিক বিবেচনায় তাদের জন্য কোভিড প্রটোকল শিথিলের আবেদন করা হয়েছে। শুধু লঙ্কা সফরের ক্রিকেটাররাই নন, আইপিএল খেলা করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ ভারত থেকে ফেরা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ক্ষেত্রেও প্রটোকল শিথিলের আবেদন করেছে বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের শরণাপন্ন হয়েছে বোর্ড। দেশে ফেরার পর ক্রিকেটারদের কোয়ারেন্টাই নীতিমালা যেন লঙ্কা সিরিজ ঘিরে শিথিল হয় সে ব্যাপারে জানিয়েছি। এছাড়া আইপিএল থেকে সাকিব-মুস্তাফিজ ফিরে আসার পর তাদের ক্ষেত্রে কি হবে, যেহেতু তারা ভারত থেকে ফিরছে, কোনো জটিলতা যাতে না হয়, সেসব বিষয়ে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: