latest

ডমিঙ্গোর ছুটি বাতিল করল বিসিবি


ডমিঙ্গোর ছুটি বাতিল করল বিসিবি

শ্রীলঙ্কা সফর শেষ করে নিজ দেশে ফেরার কথা থাকলেও তা আর হচ্ছে না বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। তার ছুটি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই দলের সাথে বাংলাদেশে ফিরে আসছেন তিনি। 

ডমিঙ্গোর ছুটি বাতিল করল বিসিবি

বিশ্বজুড়ে আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা। এ কারণে বিদেশে যাতায়াতের ক্ষেত্রে দেশগুলোকে সতর্ক ভূমিকা পালন করতে হচ্ছে। এরই ধারাবাহিকতায় বাতিল হল ডমিঙ্গোর ছুটি। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

Also Read – আইপিএলে আরও ‘২’ ক্রিকেটারের করোনা শনাক্ত

ডমিঙ্গোর দেশ দক্ষিণ আফ্রিকায় করোনার অবস্থা নাজুক। সংক্রমণ ছড়াতে ছড়াতে দেশটিতে দেখা দিয়েছে ভাইরাসের নতুন প্রজাতি, যা পূর্বেকার প্রজাতিগুলোর চেয়ে বেশি সংক্রামক এবং ক্ষতিকারক। আর তাই দক্ষিণ আফ্রিকা থেকে অন্যান্য দেশে প্রবেশের ক্ষেত্রে আছে বাড়তি বিধিনিষেধ।

বাংলাদেশেও দক্ষিণ আফ্রিকা থেকে কেউ আসলে তাকে ১৪ দিন কোয়ারেন্টিন পালন করতে হয়। বাড়ি গেলে এই নিয়ম প্রযোজ্য হত ডমিঙ্গোর জন্যও। সংকটের সময়ে এই বাড়তি ঝামেলা পোহানো সহজ নয়, কারণ সামনেই দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হবে বাংলাদেশ দলকে।

এই সিরিজে ডমিঙ্গোর উপস্থিতি জরুরী; তা যতটা না দলের জন্য তার চেয়েও বেশি তার নিজের জন্য। করোনা আসার আগেই প্রশ্নবিদ্ধ ছিল ডমিঙ্গোর সফলতা। করোনার পর ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ, নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং শ্রীলঙ্কার কাছে টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ। এতে হুমকির মুখে ডমিঙ্গোর চাকরি। ক্রিকেট অঙ্গনে গুঞ্জন আছে, শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজই হতে পারে ডমিঙ্গোর ভাগ্য নির্ণায়ক।

সবকিছু মিলিয়ে ডমিঙ্গোর ছুটি বাতিল হয়েছে। শ্রীলঙ্কা থেকে তাই দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা থাকলেও এ যাত্রায় বাড়ি যাচ্ছেন না তিনি, শিষ্য ও সহকর্মীদের সাথে ফিরছেন বাংলাদেশে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: