শিথিল হল মুমিনুলদের কোভিড প্রটোকল


শিথিল হল মুমিনুলদের কোভিড প্রটোকল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আবেদনের প্রেক্ষিতে শ্রীলঙ্কা সফর শেষ করে ফেরা বাংলাদেশ ক্রিকেট দলের জন্য কোভিড প্রটোকল শিথিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে লঙ্কা ফেরত ক্রিকেটারদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করতে হবে না।

শিথিল হল মুমিনুলদের কোভিড প্রটোকল

শ্রীলঙ্কা সফর শেষ করে মঙ্গলবার (৩ এপ্রিল) বিকালে টেস্ট দলের ক্রিকেটাররা বাংলাদেশে পা রাখেন। বিমানের বিশেষ একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় ক্রিকেটারদের বহর।

Also Read – ডমিঙ্গোর ছুটি বাতিল করল বিসিবি

তবে দেশে ফিরে আবারও অনুশীলনে ফেরার ক্ষেত্রে কিছুটা জটিলতা ছিল। এ মাসেই লঙ্কানদের আতিথেয়তা দিবে বাংলাদেশ, খেলবে তিনটি ওয়ানডে। করোনার সংক্রমণ নতুন করে বৃদ্ধি পাওয়ায় বিদেশ ফেরতদের ক্ষেত্রে কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার পাশাপাশি তাদের চলাফেরায় সীমাবদ্ধতা আরোপ করা আছে। আগামী দিনের অনুশীলনের কথা বিবেচনা করা খেলোয়াড়দের ক্ষেত্রে সেই বিধিনিষেধ বা সীমাবদ্ধতা শিথিলের জন্য আবেদন করা হয় স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

মন্ত্রণালয় সেই আবেদন গ্রহণ করে ক্রিকেটারদের ৩-৪ দিনের হোম কোয়ারেন্টিনের অনুমতি দিয়েছে। অর্থাৎ, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে না তাদের, নিজ বাড়িতেই কোয়ারেন্টিন পালন করতে পারবেন। এতে হোটেলে বন্দী হওয়ার মত ভোগান্তি থেকে মুক্তি পেলেন ক্রিকেটাররা।

শ্রীলঙ্কায় ক্রিকেটাররা ছিলেন জৈব সুরক্ষিত বলয়ে, বারবার করোনা পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে সবাইকে। তাদের কারও করোনা জীবাণু বহনের ঝুঁকি নেই বললেই চলে। এই দিক বিবেচনা করেই তাদের জন্য কোভিড প্রটোকল শিথিল করা হয়েছে। ৩-৪ দিন বিশ্রাম নিয়ে অর্থাৎ কোয়ারেন্টিন পালন শেষে শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররা মিরপুরে ওয়ানডে স্কোয়াডের বাকি সদস্যদের সাথে অনুশীলনে যোগ দেবেন, জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: