latest

দেশে ফেরার আগে একযোগে মালদ্বীপ যাচ্ছেন অজিরা


দেশে ফেরার আগে একযোগে মালদ্বীপ যাচ্ছেন অজিরা

মঙ্গলবার (৪ মে) হঠাৎ করেই ঘোষণা আসে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই ঘোষণায় সবচেয়ে বিপদে পড়েছেন অস্ট্রেলিয়ানরা। কারণ ভারত থেকে দেশে ফেরায় কঠোর বিধিনিষেধ জারি করেছে অস্ট্রেলিয়া সরকার। তাই আগে মালদ্বীপে যাবেন অজি ক্রিকেটার, কোচ, আম্পায়ার ও ধারাভাষ্যকাররা।

দেশে ফেরার আগে একযোগে মালদ্বীপ যাচ্ছেন অজিরা

যখনই ভারতে করোনার প্রকোপ শোচনীয় পর্যায়ে পৌঁছায় এবং অস্ট্রেলিয়া সরকার ভারত থেকে অস্ট্রেলিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারির পরিকল্পনা করছিল তখনই দেশে ফিরে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেটার, অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা। আম্পায়ার পল রেইফেল ফেরার চেষ্টা করলেও অবশ্য তখন পারেননি। আইপিএলে অংশ নেওয়া সব অস্ট্রেলিয়ানই হয়ত এখন ভাবছেন টাই-জাম্পাদের সাথে ফিরে গেলেই তারা ভালো করতেন!

Also Read – কোয়ারেন্টিনে ছাড় পাচ্ছেন না সাকিব-মুস্তাফিজ

ভারতীয় ভ্যারিয়েন্টের করোনাভাইরাস অস্ট্রেলিয়ায় ছড়িয়ে পড়া আটকাতে কঠোর সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ান সরকার। দেশটির কেন্দ্রীয় সরকার ঘোষণা দিয়েছে ভারতের এই ভয়ংক অবস্থার ভেতরে সেখান থেকে অস্ট্রেলিয়ায় ফিরলে সেই ব্যক্তিতে ৫ বছর পর্যন্ত কারাভোগ করতে হবে এবং জরিমানাও গুনতে হবে। ফলে আইপিএল বন্ধ হলেও দেশে ফেরা সহজ হচ্ছে না অস্ট্রেলিয়ানদের জন্য।

কারাভোগ ও জরিমানা এড়াতে তাই আইপিএলে অংশ নেওয়া অস্ট্রেলিয়ানরা ভারত থেকে আগে যাবেন মালদ্বীপে। সেখানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পরে দেশের উদ্দেশে উড়াল দিবেন তারা। ইতোমধ্যে সাবেক অজি ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন।

এবারের আইপিএল ক্রিকেটার, কোচ, আম্পায়ার ও ধারাভাষ্যকার মিলিয়ে প্রায় ৪০ জন অংশ নিয়েছিলেন। চেন্নাই সুপার কিংসে আছেন মাইকেল হাসি, জেসন বেরেনডর্ফ, দিল্লি ক্যাপিটালসে রিকি পন্টি, মার্কাস স্টয়নিস, স্টিভ স্মিথ ও জেমস হোপ, কলকাতা নাইট রাইডার্সে প্যাট কামিন্স, বেন কাটিং ও ডেভিড হাসি, মুম্বাইয়ে নাথান কোল্টার নাইল, ক্রিস লিন, সানরাইজার্স হায়দরাবাদে ডেভিড ওয়ার্নার, টম মুডি, ট্রেভর বেলিস ও ব্র্যাড হ্যাডিন আছেন।

এছাড়া পাঞ্জাব কিংসে আছেন ময়জেস হেনরিকস, ঝাই রিচার্ডসন, রাইলি মেরেডিথ, ড্যামিন রাইট এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, ড্যানিয়েল স্যামস, সাইমন ক্যাটিচ ও অ্যাডাম গ্রিফিথ আছেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: