জাতীয় দলের অনুশীলনে দুই লেগ স্পিনার


জাতীয় দলের অনুশীলনে দুই লেগ স্পিনার

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে মিরপুরে চলছে জাতীয় দলের অনুশীলন। এই অনুশীলনে যোগ দিয়েছেন দুই লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও রিশাদ হোসেন। জাতীয় দলের অনুশীলনের পাশাপাশি তাদের প্রস্তুতির কথা মাথায় রেখে জাতীয় দলের ডেরায় তাদের উড়িয়ে এনেছেন নির্বাচকরা।

জাতীয় দলের অনুশীলনে দুই লেগ স্পিনার
আমিনুল ইসলাম বিপ্লব। ফাইল ছবি

শ্রীলঙ্কা সফর শেষ করে ফেরা টেস্ট দলের সদস্যরা দেশে ফিরলেও আপাতত বন্দী কোয়ারেন্টিনে। টেস্ট স্কোয়াডের বেশিরভাগ সদস্যই আছেন ওয়ানডে স্কোয়াডে। অনুশীলনে তাই লোকবল ঘাটতি ছিল। এছাড়া জাতীয় দলে কোনো লেগ স্পিনারের জায়গা পাকা না হওয়ার আক্ষেপ দীর্ঘদিনের।

সবকিছু মাথায় রেখে এই দুই লেগ স্পিনারকে রাখা হয়েছে স্কোয়াডের সাথে। বিপ্লব টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলে খেললেও রিশাদ এখনও অভিষেকের অপেক্ষায়। তাদের আরও প্রস্তুত করে তুলতে নির্বাচকদের বাড়তি নজর।

Also Read – এবার বিসিসিআইয়ের বিরুদ্ধে ‘১০০০’ কোটি রুপির মামলা

মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদদের সাথে তাই অনুশীলনে বল ঘুরাচ্ছেন বিপ্লব ও রিশাদ। বুধবার (৫ মে) নেটে অনুশীলনে বিপ্লব ও রিশাদের বলে ব্যাটিং অনুশীলন করেছেন ব্যাটসম্যানরা।

জাতীয় দলের নির্বাচক ও সাবেক কিংবদন্তি স্পিনার আব্দুর রাজ্জাক বিডিক্রিকটাইমকে বলেন, ‘জাতীয় দলের প্রস্তুতিটা যাতে ঠিকঠাকভাবে হয়, সেজন্য রিশাদ আর বিপ্লবকে স্কোয়াডের সাথে রাখা হয়েছে। এখন তো শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররাও বিশ্রামে। মিরপুরে যারা অনুশীলন করছে তাদের প্রস্তুতিও তো শতভাগ হতে হবে। লোকবলের ব্যাপারও থাকে।’ 

জাতীয় দলের অনুশীলনে দুই লেগ স্পিনার
রিশাদ হোসেন। ফাইল ছবি

প্রশ্ন অবশ্য থেকেই যায়, লেগ স্পিনারদের কেন সুযোগ দেওয়া হচ্ছে না জাতীয় দলে। টি-টোয়েন্টি দলে বিপ্লব ভালো করার পর অনেকেই ভেবেছিলেন, হয়ত সুযোগ পাবেন ওয়ানডেতেও। তবে সাতটি টি-টোয়েন্টি খেলে ফেললেও এখনও দেশের হয়ে একদিনের ক্রিকেটে পা মাড়ানো হয়নি তার। অন্যদিকে বয়সভিত্তিকের গণ্ডি পেরিয়ে রিশাদ এখনও ঘরোয়া ক্রিকেটেই সীমাবদ্ধ, যদিও সেখানেও সবসময় যে সুযোগ মেলে তাও নয়।

রাজ্জাক বলেন, ‘যদি তাদের জাতীয় দলে কিছু দেওয়ার সামর্থ্য থাকে, অবশ্যই খেলবে। জাতীয় দল কারও তৈরি হওয়ার জায়গা নয়। এরা পরিণত হোক, পর্যায়ক্রমে ভালো করলে অবশ্যই সুসময় তাদের জন্যও আসবে।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *