আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়ে আলোচনায় নেপালের কুশল


আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়ে আলোচনায় নেপালের কুশল

কয়েকদিন আগেও হিমালয়ের দেশ নেপালের  ক্রিকেটার কুশল ভুর্তেলের নামটা ছিল অচেনা। ১৭ এপ্রিলের  আগে কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলে কুশল ভুর্তলের নাম এখন পাকিস্তানের বাবর আজম আর ফখর জামানদের ক্রিকেটারদের সাথে। তাদের সঙ্গেই তিনি নেমেছেন এপ্রিল মাসের মাসসেরা ক্রিকেটার হওয়ার প্রতিযোগিতায়। 

আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়ে আলোচনায় নেপালের কুশল

২৪ বছর বয়সী কুশল ভুর্তেল একজন ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যা। ২০০৬ সালে খেলেছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০১৯ সালে এসিসি ইমার্জিং কাপে নিজের লিস্ট এ অভিষেক ঘটান তিনি।

Also Read – করোনায় আক্রান্ত চেন্নাইয়ের ব্যাটিং কোচ হাসি

বেশ কিছু দিন ধরেই জাতীয় দলের পাশে আনাগোনা ছিল কুশলের। এপ্রিলে অনুষ্ঠিত হওয়া নেপাল, নেদারল্যান্ডস এবং মালয়েশিয়াকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টি-২০ সিরিজে অভিষেক হয় তার। চোট পাওয়া পরশ খাড়কার বদলে সুযগো পেয়ে নিজের প্রথম ম্যাচেই নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৬ বলে ৬২ রানের ইনিংস খেলেন কুশল। ঐ ইনিংসে ছিল পাঁচ চার আর পাঁচ ছয়। পরের ইনিংসে অপরাজিত ৬১ এবং তারপরের ইনিংসে আবার ৬২ রান করেন তিনি।

নিজের চতুর্থ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে করেন ১৬। পরের ম্যাচে ফের ছন্দ খুঁজে পান তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষে ৫৩ বলে করেন ৭৭ রান। মাত্র পাঁচটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচেই চারটি ফিফটি তুলে নিয়েছেন তিনি। ৫ ইনিংসে ৬৯.৫০ গড়ে রান করেছেন ২৭৮। সিরিজসেরা কুশল টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন।

আইসিসির মাসসেরা ক্রিকেটারের মনোনয়নের তালিকায় বাবর আজম আর ফখর জামানের পাশে তার নাম আসার পর থেকেই নিজ দেশ বেশ আলোচনায় আছেন তিনি। শুধু তাই নয়, আন্তর্জাতিক অঙ্গন থেকেও পড়েছে নজর। বাবর-ফখরদের টপকাতে পারবেন কিনা- সেই প্রশ্নের উত্তর পেতে আরো অপেক্ষা করা লাগলেও একজন নবীন ক্রিকেটারের এমন সাড়া ফেলে দেওয়ার ঘটনা উদীয়মান দল নেপালকে নিঃসন্দেহে উজ্জীবিত করবে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *