latest

নতুন অধিনায়কের নেতৃত্বে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা


নতুন অধিনায়কের নেতৃত্বে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কা ওয়ানডে দলের ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে রয়েছেন কুশল পেরেরা।

নতুন অধিনায়কের নেতৃত্বে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা
অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে কুশল পেরেরার নাম। ফাইল ছবি

এই সিরিজ দিয়ে নতুন অধিনায়কের যুগে প্রবেশ করল শ্রীলঙ্কা। ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে তারুণ্যনির্ভর দলের দিকে ঝুঁকেছে এসএলসি। এরই ধারাবাহিকতায় দিমুথ করুনারত্নেকে অধিনায়কত্ব থেকে সরিয়ে নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে কুশল পেরেরার হাতে।

বাংলাদেশ সফর দিয়েই ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হতে চলেছে কুশল পেরেরার। তার নেতৃত্বে ঘোষিত ১৮ সদস্যের স্কোয়াডে তরুণ মুখের ছড়াছড়ি। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কুশল মেন্ডিস।

Also Read – করোনায় ইসিবির ক্ষতি ১৬.১ মিলিয়ন ইউরো

সদ্য সাবেক ওয়ানডে দলপতি করুনারত্নে স্কোয়াডেই জায়গা পাননি। তার মত ভাগ্য বরণ করে নিতে হয়েছে দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ, সুরাঙ্গা লাকমল, অ্যাঞ্জেলো ম্যাথিউসদের। থিসারা পেরেরা অবসর নেওয়ায় দলের জন্য বিবেচিত হওয়ার সুযোগও ছিল না।

এই স্কোয়াডে নতুন মুখ ২ জন- চামিকা করুনারত্নে ও শিরান ফার্নান্দো। স্কোয়াডে ফিরেছেন ইসুরু উদানা ও ধনঞ্জয়া ডি সিলভা।

আগামী ২৩ মে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ মে। মিরপুরে সবগুলো ম্যাচই দিবারাত্রির।

একনজরে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড 

কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লক্ষণ সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমন্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *