বিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে সিসিডিএম-মোহামেডান


বিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে সিসিডিএম-মোহামেডান

আগামী ৩১ মে থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসর। ২০২০ সালের স্কোয়াড নিয়েই আয়োজিত হচ্ছে এই সংস্করণ। সেই সময় কোনো স্কোয়াডে ছিলেন না সাকিব, যাকে এখন দলভুক্ত করতে চাইছে মোহামেডান।

প্রিমিয়ার লিগে বিদেশি নেই, খেলতে পারবেন সাকিব
আগ্রহী দল সাকিবকে স্কোয়াডে নেওয়ার আবেদন করতে পারবে, তা আগেই জানিয়েছিল সিসিডিএম। ফাইল ছবি : বিডিক্রিকটাইম 

সাকিবকে দলভুক্ত করতে ইতোমধ্যে ডিপিএলের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে চিঠি দিয়েছে মোহামেডান। সেই চিঠি পাঠানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। সাকিবকে ডিপিএলে খেলার অনুমোদন দেওয়া বা না দেওয়ার সিদ্ধান্ত বোর্ডই দেবে।

সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন গণমাধ্যমকে বলেন, ‘হ্যাঁ, আমরা গতকাল মোহামেডান স্পোর্টিং ক্লাব থেকে একটি চিঠি পেয়েছি সাকিবকে তাদের দলে অন্তর্ভুক্ত করার ব্যাপারে। আপনারা জানেন সাকিব এক বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিল। তাই এ ব্যাপারটি যাচাই-বাছাইয়ের প্রয়োজন আছে।’ 

Also Read – নতুন অধিনায়কের নেতৃত্বে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা

অবশ্য সিসিডিএমই চাইছে, সাকিব যেন ডিপিএলে অংশ নেন। একই সময়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলবে, যেখানে খেলার জন্য সাকিবকে দলভুক্ত করেছে লাহোর কালান্দার্স। তবে সাকিব নিজেই পিএসএলের বদলে ডিপিএলে খেলার ইচ্ছা পোষণ করেছেন।

আলী হোসেন বলেন, ‘আমরা সবাই-ই চাই সাকিব বঙ্গবন্ধু প্রিমিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট লিগে অংশগ্রহণ করুক। আমরা চিঠিটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে হস্তান্তর করেছি। ক্রিকেট বোর্ড যাচাই-বাছাই করে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।’ 

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ ছেড়ে দেশের টুর্নামেন্টে খেলবেন- এমন সিদ্ধান্তকে স্বাগত না জানিয়ে উপায় নেই। বিসিবি তাই সাকিবের ব্যাপারে সবুজ সংকেত দিতে যাচ্ছে তা সহজেই অনুমেয়। তবে আগে থেকে স্কোয়াডে না থাকায় নতুন করে নাম অন্তর্ভুক্তির ক্ষেত্রে যেসব আইনকানুন আছে, সেসব অনুসরণের জন্যই বিসিবির কোর্টে বল ঠেলে দিয়েছে সিসিডিএম।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *