Konkona Sen Sharma gave tips of registering for Corona Vaccine


Published by: Suparna Majumder |    Posted: May 12, 2021 5:26 pm|    Updated: May 12, 2021 5:26 pm

Konkona-Sen-Sharma

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ বয়স হলেও করোনা টিকা (Corona Vaccine) নেওয়া যাবে। কিন্তু নেওয়া যাচ্ছে কি? সকলে বোধ হয় না। অনেকে এখনও কোভিড (COVID-19) ভ্যাকসিনের জন্য নিজের নামই নথিভূক্ত করাতে পারেননি। কিছুদিন আগে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় (Bikram Chatterjee) জানিয়েছিলেন, বহু কষ্টে বোনের নামটি নথিভূক্ত করতে পারলেও নিজের নাম তিনি ভ্যাকসিনের জন্য নথিভূক্ত করাতে পারেননি। এখন হয়তো তা করিয়ে ফেলেছেন। তবে এই সমস্যার মুখোমুখি অনেককেই হতে হচ্ছে। ভুক্তভোগী ছিলেন অভিনেত্রী কঙ্কনা সেনশর্মাও (Konkona Sen Sharma)। তবে সমস্যার সমাধান তিনি করে ফেলেছেন। পেয়ে গিয়েছিলেন কোভ্যাকসিনের (Covaxin) পথম ডোজ। কীভাবে এই কঠিন কাজটি করে ফেললেন? সোশ্যাল মিডিয়ায় সেকথাই জানালেন কঙ্কনা।

 

[আরও পড়ুন: বিধায়ক হয়েই কাজে সোহম, দুয়ারে দুয়ারে করোনা মোকাবিলায় অভিনেতার টিম]

নিজের এই পোস্টের ক্যাপশনে কঙ্কনা জানিয়েছেন অনেক সাধ্য সাধনা করেই তিনি টিকার জন্য নিজের নাম নথিভূক্ত করাতে পেরেছেন এবং কোউইন (CoWin) অ্যাপ থেকে নথিভূক্ত করা সম্ভব। এর জন্য অবশ্যই ইংরাজি জানতে হবে, স্মার্ট ফোন এবং ইন্টারনেট থাকতে হবে। এই সামগ্রী অনেকের কাছেই আছে। তবে তাঁদের মধ্যেও অনেকে নাম নথিভূক্ত করাতে পারছেন না বলে অভিযোগ তুলেছেন। সকলকে দু’টি উপায় বলে দিয়েছেন কঙ্কনা।
১) টেলিগ্রামের অ্যাপের মাধ্যমে কোভিঅ্যালার্টস ডট ইন লিংকে যেতে হবে। এর মাধ্যমে নাম নথিভূক্ত করালে আপনার এলাকায় কোথায় কোথায় টিকা পাওয়া যাচ্ছে তাও জানা যাবে।
২) এছাড়াও কোউইন ব্যবহারের ক্ষেত্রে গুগল ক্রোমের ইনকগনিটো মোড (Chrome Incognito Mode) ব্যবহার করতে বলেছেন অভিনেত্রী। ক্রোমে সার্চ অপশনেই পেয়ে যাবেন অথবা একসঙ্গে শিফট ও ‘N’ বোতাম টিপবেন।
নিজের টিকাকরণের জন্য গ্লোবাল হাব নামে থানের এক সংগঠনকে ধন্যবাদ দিয়েছেন কঙ্কনা। পাশাপাশি সমস্ত স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন। করোনা (Corona Virus) পরিস্থিতিতে দু’টি করে মাস্ক পরার পরামর্শও দিয়েছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: এবার কীভাবে লুকোবেন? গঙ্গা-যমুনায় ভাসমান মৃতদেহ নিয়ে তোপ সায়নীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *