শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচার নিয়ে মহা বিপাকে বিসিবি


শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচার নিয়ে মহা বিপাকে বিসিবি

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপাকে পড়েছে ব্রডকাস্টারদের নিয়ে। কোয়ারেন্টিনের নীতিমালার কারণে ব্রডকাস্টারদের দেশে আনার ব্যাপারে দেখা দিয়েছে বিপত্তি। 

শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচার নিয়ে মহা বিপাকে বিসিবিf
বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে শ্রীলঙ্কা। ফাইল ছবি

বাংলাদেশের ক্রিকেটে সম্প্রচারের কাজের সাথে যুক্ত যারা, তাদের বেশিরভাগই ভারতীয়। অথচ ভারতে করোনা পরিস্থিতি নাজুক ও করোনা নতুন ধরন ছড়ানোর ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ বলে প্রতিবেশী এই দেশ থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক।

এটাই দুশ্চিন্তা জাগিয়েছে বিসিবির। প্রোডাকশন টিম তথা ব্রডকাস্টার কর্মীরা বাংলাদেশে এসে কোয়ারেন্টিন করতে গেলে পেছাতে হবে শ্রীলঙ্কা সিরিজ। বিসিবি তাই বাধ্য হয়ে খুঁজছে বিকল্প পথ। স্বাস্থ্য মন্ত্রণালয় ভারত ফেরতদের ক্ষেত্রে ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণ করায় কোভিড প্রটোকল শিথিলের কোনো সুযোগ বা সম্ভাবনাও নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তাই বাধ্য হয়ে মানতে হচ্ছে বিষয়টি।

Also Read – বিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে সিসিডিএম-মোহামেডান

এমন পরিস্থিতিতে করোনার ক্ষেত্রে কম ঝুঁকিপূর্ণ এমন কোনো দেশ থেকে প্রোডাকশন টিম আনার কথা ভাবছে বিসিবি। একইসাথে দেখা হচ্ছে দেশীয় প্রোডাকশন টিমও। যদিও অভিজ্ঞতায় বেশ পিছিয়েই আছেন বাংলাদেশের কর্মীরা।

বিসিবির শীর্ষস্থানীয় এক পরিচালক বিডিক্রিকটাইমকে বলেন, ‘বাংলাদেশ-শ্রীলংকা সিরিজে কোনো ভারতীয় ব্রডকাস্টার এবং ক্রু থাকছে না। আমরা তাদের বিকল্প খোঁজ করছি। আশা করি খুব দ্রুত পেয়ে যাব।’

নতুন করে যাদের সাথে যোগাযোগ করা হচ্ছে, তারা কেউ ভারতীয় নন। এই বোর্ড পরিচালক বলেন, ‘যাদের আনলে কোয়ারেন্টিন ঝামেলা থাকবে না, তাদের দিয়েই আপাতত আসন্ন সিরিজে কাজ চালানোর পরিকল্পনা করছে বোর্ড। সেই সাথে দেশীয়দের সাথে আলোচনা হচ্ছে।’

ঘোষিত সূচি অনুযায়ী, আগামী ১৬ মে বাংলাদেশে আসবে লঙ্কানরা। বাংলাদেশে এসে ৩ দিন কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবেন কুশল পেরেরা, কুশল মেন্ডিসরা। আগামী ২৩, ২৫ ও ২৭ মে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *