Tom Cruise returns 3 Golden Globe after Hollywood backlash over the ethics of the group


Published by: Suparna Majumder |    Posted: May 12, 2021 7:28 pm|    Updated: May 12, 2021 7:28 pm

Tom-Cruise

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ণবিদ্বেষের প্রতিবাদে সরব হলেন হলিউড তারকা টম ক্রুজ (Tom Cruise)। যে গোল্ডেন গ্লোবের (Golden Globe) প্রত্যাশায় মার্কিন মুলুকের প্রথমসারির অভিনেতা-অভিনেত্রীরা থাকেন, তা হেলায় ফিরিয়ে দিলেন টম। একটি নয়, নিজের জেতা তিনটি গোল্ডেন গ্লোবই ফিরিয়ে দিলেন অভিনেতা। এভাবেই অন্যায়ের প্রতিবাদে সোচ্চার হলেন হলিউডের ‘টপ গান’।

অস্কারের থেকে কোনও অংশে কম নয় গোল্ডেন গ্লোব। বছরের পর বছর ধরে এই পুরস্কার পেয়ে থাকেন হলিউডের সেরা শিল্পীরা। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন (HFPA) থেকে এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। এই সংস্থার বিরুদ্ধেই বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে। অভিযোগ, সংস্থার ৮৭ সদস্যের মধ্যে একজন কৃষ্ণাঙ্গ সাংবাদিক নেই। যাঁরা রয়েছেন প্রত্যেকেই শ্বেতাঙ্গ এবং বেশিরভাগের বিরুদ্ধেই বর্ণবিদ্বেষ এবং লিঙ্গবৈষম্যের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদেই সরব হয়েছে হলিউডের একাংশ। প্রতিবাদ জানিয়েছে নেটফ্লিক্স (Netflix), আমাজনের (Amazon) মতো স্ট্রিমিং জায়েন্টরাও।

[আরও পড়ুন: অকালে ধুনুচি নাচে অনুরাগ বসুকে কীভাবে টক্কর দিলেন মালাইকা? দেখুন ভিডিও]

সোমবার জনপ্রিয় মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসি এই ঐতিহ্যশালী পুরস্কারের ২০২২ সালের সম্প্রচার বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। ফরেন প্রেস অ্যাসোশিয়েশন অভ্যন্তরীণ সংস্কারে উদ্যোগী। তবে তাদের সময় প্রয়োজন বলেই মনে করছেন এনবিসি (NBC) কর্তারা। তাই সময় এলে তবেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে চান তাঁরা। প্রতিবাদে সামিল হয়েছেন ‘ব্ল্যাক উইডো’ খ্যাত অভিনেত্রী স্কারলেট জোহানসনও (Scarlett Johansson)। তবে টম ক্রুজের মতো তারকার তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার ফিরিয়ে দেওয়া ঘটনায় সারা বিশ্বে আলোড়ন ফেলেছে। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বর্ন অন দ্য ফোর্থ অফ জুলাই’ (Born on the Fourth of July) সিনেমার জন্য প্রথম গোল্ডেন গ্লোবটি পেয়েছিলেন টম। তারপর ‘জেরি ম্যাগুয়ের’ (Jerry Maguire) এবং ‘ম্যাগনোলিয়া’ (Magnolia) সিনেমার জন্য বাকি দু’টি গোল্ডেন গ্লোব পান তিনি।

[আরও পড়ুন: জ্যাকেটের পিছনে আঁকা কালী ঠাকুরের মুখ, নেটদুনিয়ার রোষানলে প্রিয়াঙ্কা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *