আবারও তিনে ব্যাটিংয়ে ফিরছেন সাকিব


২০১৯ সালে বিশ্বকাপে তিনে ব্যাটিং করে সফল হলেও নিজের পরবর্তী সিরিজেই সেই জায়গা ছাড়তে হয়েছিল সাকিব আল হাসানকে। কিন্তু তিনে সুযোগ পাওয়া অন্য ব্যাটসম্যানরা সুযোগ কাজে লাগিয়ে ভালো করতে না পারায় আবারও সাকিবকে সেই স্থানে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিডিক্রিকটাইমকে নিশ্চিত করা হয়েছে।

আবারও তিনে ব্যাটিংয়ে ফিরছেন সাকিব
সাকিব আল হাসান

প্রথমবারের মতো বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ছয় শতাধিক রান এসেছিল সাকিবের ব্যাট থেকে। বিশ্বকাপেও ওই স্থানে ব্যাটিং করতে বেশ লড়তে হয়েছিল তাকে। দল ও টিম ম্যানেজমেন্টের অনেকেরই ইচ্ছার বিরুদ্ধে গিয়ে সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব এবং সফল হয়ে নিজের সিদ্ধান্তকে প্রমাণ করেন তিনি। তবুও সাকিব সেই স্থান হারানো নিয়ে সমালোচনা কম হয়েছিল না!

২০১৯ সালে সেই বিশ্বকাপের পরে আবার ২০২১ সালের জানুয়ারিতে ওয়ানডে খেলতে নামে সাকিব। সেই সিরিজে তিনে সুযোগ দেওয়া হয় নাজমুল হোসেন শান্তকে। অন্য সিরিজে সু্যোগ পান সৌম্য সরকার। তবে তারা কেউই ধারাবাহিকতা রাখতে বা সফল হতে পারেননি। পর্যবেক্ষণ করে সফলতা না পাওয়ার ফলে আবারও সাকিবকে তিনে ফেরানো সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

জাতীয় দলের নীতিনির্ধারণী সূত্র বিডিক্রিকটাইমকে জানিয়েছেন, ‘সাকিবের জায়গা আর নড়চড় করা হচ্ছে না। সাকিব তো আমাদের সেরা খেলোয়াড়। আমরা মনে করেছিলাম, কোচ ম্যানেজমেন্ট সবাই দেখতে চেয়েছিল, তিনে বিকল্প কাউকে সুযোগ দিয়ে অবস্থা পর্যবেক্ষণ করতে। সেখানে শান্ত-সৌম্যদের সুযোগ দেয়া হয়েছে, কিন্তু তারা সফল হতে পারেনি। তিনে যেহেতু সাকিব ফিরছে, তাই শান্তকে জায়গা ছাড়তেই হচ্ছে।’

The post আবারও তিনে ব্যাটিংয়ে ফিরছেন সাকিব appeared first on বিডিক্রিকটাইম.



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *