আ. লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই সংকটে জনগণের পাশে থাকে: মেয়র তাপস


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যে কোনো দুর্যোগ, মহামারি বা প্রতিকূলতা মোকাবিলা করতে আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই গরীব দুস্থ জনগণের পাশে থাকে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। তিনি বলেন, দেশ পরিচালনা করছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন একটি উন্নত দেশের দিকে।

শুক্রবার (১৪ মে) সকালে ধানমন্ডি ৪/এ ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থ ও পথশিশুদের মাঝে রান্না করা খাবার, ঈদের পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এসময় তার বাসা থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

মেয়র ফজলে নূর তাপসের পক্ষে ঢাকা মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনু এই অনুষ্ঠানটি পরিচালনা করেন। তাসবীরুল হক অনু পবিত্র মাহে রমজানে করোনাভাইরাস সংকটে অসহায় কর্মহীন মানুষের মাঝে মাসব্যাপী রান্না করা খাবার ও ইফতার সামগ্রী বিতরণ করেন। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের উপহার সামগ্রীগুলো বণ্টন করা হয়।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খাঁন নিখিলের নির্দেশনায় প্রতিদিন কয়েকশ মানুষের মাঝে রান্না করা খাবারসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ধানমন্ডিতে।

ঈদের দিন গরীব দুস্থ অসহায় ও পথশিশুদের মাঝে খাদ্য সামগ্রী ও উপহার সামগ্রী বিতরণ করার জন্য স্থানীয় নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ জানান মেয়র তাপস।

তিনি বলেন, আপনারা জানেন, আমাদের এই আয়োজন করা হয়েছে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে। যে কোনো দুর্যোগ, মহামারি  বা প্রতিকূলতা মোকাবিলা করতে সবসময় আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ সবাই গরীব দুস্থ মানুষের পাশে থাকে।

তিনি বলেন, আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বারবার উল্লেখ করেছেন যে, এই করোনা মহামারিকে আমরা যেন হালকাভাবে না নেই। তাই করোনা মহামারির মধ্যে অত্যন্ত শৃঙ্খলার মধ্যে খাদ্য বিতরণ কাজ সম্পন্ন করতে হবে।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীমসহ ধানমন্ডি থানা ও বিভিন্ন ওয়ার্ডের স্থানীয় নেতাসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/আইই





Source link