‘৩৪’ এই অবসরে ইংলিশ পেসার গার্নে


‘৩৪’ এই অবসরে ইংলিশ পেসার গার্নে

ইংলিশ পেসার হ্যারি গার্নে অবসরের ঘোষণা দিয়েছেন। জাতীয় দলে খুব বেশি সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটের একজন নিয়মিত পারফর্মার ছিলেন গার্নে। ক্রমাগত পাওয়া চোট তার ক্যারিয়ার আর দীর্ঘ হতে দিলো না।

'৩৪' এই অবসরে ইংলিশ পেসার গার্নে
হ্যারি গার্নার

ইংল্যান্ড জাতীয় দলে নিজেকে প্রমাণ করার জন্য খুব বেশি সুযোগ গার্নে পাননি। খেলেছেন কেবল ১০টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে ১২ ম্যাচে ১১টি উইকেট শিকার করেছেন তিনি। অবশ্য জাতীয় দলেও তার ক্যারিয়ার দীর্ঘায়িত না হওয়ার কারণ ইঞ্জুরি।

ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই কোনো না কোনো চোটে ভুগেছেন এই ইংলিশ পেসার। সর্বশেষ কাঁধের চোট থেকে সুস্থ হয়ে উঠলেও ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার ২২ গজে ক্যারিয়ার আর বড় না করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে গার্নে ১০৩ ম্যাচে নিয়েছেন ৩১০টি উইকেট ও ১৫৬ টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ১৯০টি উইকেট।

Also Read – তিন প্রজন্মের একসাথে ঈদে বেজায় খুশি তাসকিন

ঘরোয়া ক্রিকেটে নটিংহ্যামের পক্ষে ওয়ানডে টুর্নামেন্টে ৩ বার চ্যাম্পিয়ন হয়েছেন গার্নে। টি-টোয়েন্টি ব্লাস্টে ২০১৭ সালের চ্যাম্পিয়ন দলেরও একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। মূলত ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার দক্ষতা থেকেই ঘরোয়া ক্রিকেটে তার চাহিদা ছিল বেশি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের পক্ষে খেলতেন তিনি। ২০২০ সালের আসরেও কলকাতার স্কোয়াডে ছিলেন তিনি। কিন্তু সেখানেও পড়েছিল চোটের থাবা। ফলে টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গিয়েছিলেন। তার বদলে যুক্তরাষ্ট্রের আলি খানকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ২০২১ সালের কলকাতা স্কোয়াডে অবশ্য এই দুই পেসারের কারোরই জায়গা হয়নি।

অবসর প্রসঙ্গে তিনি বলেন, ‘সম্প্রতি কাঁধের ইঞ্জুরি থেকে সুস্থ হয়ে ওঠার সময় আমি খুবই হতাশ হয়েছি, এই চোটের কারণে এখানে আমার ক্যারিয়ারের ইতি টানতে হলো। ১০ বছর বয়সে আমি যেদিন প্রথম ক্রিকেট বল হাতে নিয়েছিলাম, সেদিন থেকেই আমি ক্রিকেটের সাথে প্রচ্ছন্ন হয়ে ছিলাম। আমার জীবনে ২৪ ঘণ্টা জুড়েই কেবল ক্রিকেট ছিল এবং আমি যেমন একটি জীবন চেয়েছিলাম সেটাই পেয়েছি।’



Source link