Lopamudra Mitra and joy Sarkar took an initiative to overcome loneliness of Corona infected people


বিশ্বদীপ দে: এক অদ্ভুত অসুখে আক্রান্ত সভ্যতা। মারণ ভাইরাসের (Coronavirus) ছোবলে বেড়ে চলেছে সংক্রমণ। আর সেই সঙ্গে বাড়ছে গভীর অনিশ্চয়তা আর উৎকণ্ঠা। এই পরিস্থিতিতে শুশ্রুষার ভার যে কেবল ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী অর্থাৎ কোভিড যোদ্ধাদের উপরেই সীমাবদ্ধ নেই, তা বুঝতে পেরেছেন বহু শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। প্রত্যেকেই নিজেদের ক্ষমতা অনুযায়ী, চেষ্টা করছেন করোনা ভাইরাস নামের অদৃশ্য শত্রুর সঙ্গে লড়াইয়ে শামিল হতে। সেই দলেই এবার গায়িকা লোপামুদ্রা মিত্র (Lopamudra Mitra) । আর একাজে তাঁর পাশে থাকছেন‌ তাঁর স্বামী সুরকার জয় সরকার (Joy Sarkar)।

ইতিমধ্যেই তাঁদের ‘চারণ ফাউন্ডেশনে’র তরফে ঘোষণা করা হয়েছে, যাঁরা করোনা আক্রান্ত হয়ে বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তাঁদের একাকীত্ব এবার সুরের স্পর্শে দূর করতে চলেছেন তারকা দম্পতি। তাঁদের সঙ্গে কথা বলা, গান শোনানো সর্বোপরি বেশ খানিকটা আড্ডার আমেজে কাটিয়ে একলা থাকার বিষণ্ণতাকে সারিয়ে তোলাই লক্ষ্য তাঁদের।

[আরও পড়ুন: ‘বেআইনি কাজ করলে আপনাকেও ভুগতে হবে’, টুইটারে দর্শকদের হুমকি ক্ষুব্ধ সলমনের!]

 

সংবাদ প্রতিদিন ডিজিটালের সঙ্গে এবিষয়ে কথা বলতে গিয়ে নিজেদের এই অভূতপূর্ব প্রয়াস সম্পর্কে লোপামুদ্রা জানালেন, ‘‘অন্য কিছু তো করতে পারছি না পথে নেমে। তাই নিজেদের মতো করে সমাজের কাজে আসতে চাওয়া এভাবেই। আমরা এমনিতেই বলি মন ভাল রাখার জন্যই গানবাজনা করা হয়। সেই জায়গায় দাঁড়িয়েই নিজেদের তাগিদে যদি গানের মধ্যে দিয়ে ওই মানুষগুলোর অবসাদ একটু দূর করা যায় আর কী।’’

ঠিক কী পরিকল্পনা করা হয়েছে? এই প্রসঙ্গে গায়িকা জানালেন, ‘‘৯৮৩০৯৯৯৩২৪ এই নম্বরে ফোন করে বা হোয়াটসঅ্যাপ করে রেজিস্ট্রেশন করাতে হবে। এটা সম্পূর্ণ বিনামূল্যেই করা যাবে। কেবল নিজেদের পজিটিভ রিপোর্টটা পাঠাতে হবে।’’ যাঁরা নাম নথিভুক্ত করবেন, তাঁদের সঙ্গে ফেসবুকে কিংবা জুমেই চলবে আড্ডা। আগামী ২১ তারিখ প্রথম আড্ডার দিন স্থির হয়েছে। লোপামুদ্রার কথায়, ‘‘আমরা তো মনোবিদ নই। তাই ওই ভাবে কারও বিষাদ দূর করতে পারব না। কিন্তু নিজেদের মতো করে কথা বলে গান শুনিয়েই যদি তাঁদের একটু ভাল রাখা যায়। আপাতত সেটুকুই চাওয়া আমাদের।’’

গত এপ্রিলে করোনার দ্বিতীয় ঢেউ ঝাঁপিয়ে পড়েছে দেশে। যার জেরে রীতিমতো বেসামাল পরিস্থিতি। এই সময়ে আক্রান্তদের পাশে দাঁড়াতে নানা উদ্যোগ নিতে দেখা গিয়েছে বাংলার বিনোদন দুনিয়ার অনেককে। দেব, অঙ্কুশ থেকে শুরু করে অনুপম রায়, পরমব্রতরা নিজেদের সাধ্যমতো করোনা রোগীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সেই তালিকাতেই এবার নতুন সংযোজন লোপামুদ্রা ও জয়।

[আরও পড়ুন: দ্বিতীয় ডোজ পরের জন্মে! টিকার দু’টি ডোজের মধ্যে ব্যবধান বাড়ানো নিয়ে তীব্র কটাক্ষ সৃজিতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link