বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল বাংলাদেশি এজেন্সি


বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল বাংলাদেশি এজেন্সি

সম্প্রচার স্বত্ব নিয়ে সাম্প্রতিক সময়ে বেশ দুশ্চিন্তা করতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। মহামারী করোনাসহ লকডাউনে ক্রিকেটের নিষ্ক্রিয়তার কারণে নতুন করে স্বত্ব বিক্রির কার্যক্রমও চলছিল ঢিমেতালে। অবশেষে আনুষ্ঠানিক সম্প্রচারক পেয়েছে বোর্ড।

বাংলাদেশি এজেন্সি ব্যানটেক দুই বছরের জন্য কিনেছে বিসিবির সম্প্রচার স্বত্ব। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। যদিও এজেন্সিটি কার কাছে সম্প্রচার স্বত্ব বিক্রি করবে তা এখনও নিশ্চিত নয়।

Also Read – আমার স্বপ্ন অনেক বড় : তাসকিন

জালাল ইউনুস বলেন, ‘ব্যানটেক কাদের কাছে সম্প্রচার স্বত্ব বিক্রি করবে সেটা এখনো বলেনি। দেশীয়দের পাশাপাশি বিদেশি চ্যানেলের কাছেও স্বত্ব বিক্রি করার পরিকল্পনা আছে তাদের।’

কত টাকার চুক্তিতে ব্যানটেক বিসিবির সম্প্রচার স্বত্ব কিনেছে তা এখনও খোলাসা করা হয়নি৷ জালাল ইউনুস বলেন, ‘এই ব্যাপারে তারা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবে এবং জানাবে কী পরিমাণ টাকা দিয়ে তারা বিসিবি থেকে সম্প্রচার স্বত্ব কিনল।’

তবে ক্রিকেট অঙ্গনে গুঞ্জন রয়েছে, বরাবরের মত এবারও আসন্ন সিরিজের খেলা সম্প্রচার করবে দুই বাংলাদেশি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টস ও জিটিভি। সঙ্গে যোগ হতে পারে মাছরাঙ্গা টিভিও।

যদি এই তিন চ্যানেল সম্প্রচার স্বত্ব পায় তাহলে শেষ পর্যন্ত স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ সম্প্রচার করবে এই তিনটি বেসরকারি টিভি চ্যানেল।

নিকট অতীতে বাংলাদেশের ক্রিকেটে সম্প্রচারের কাজের সাথে যুক্ত ছিলেন যারা, তাদের বেশিরভাগই ভারতীয়। অথচ ভারতে করোনা পরিস্থিতি নাজুক ও করোনা নতুন ধরন ছড়ানোর ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ বলে প্রতিবেশী এই দেশ থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক। এ কারণে শ্রীলঙ্কা সিরিজ সম্প্রচার নিয়ে উদ্বিগ্ন ছিল বিসিবি।



Source link