latest

‘১৬১ কোটি’ টাকায় বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল ব্যানটেক

‘১৬১ কোটি’ টাকায় বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল ব্যানটেক

দেশের মাটিতে বাংলাদেশের সিরিজগুলোর জন্য চড়া মূল্যে সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির অফিসিয়াল ব্রডকাস্টার হিসেবে ব্যানটেককে গুনতে হবে ১৬১ কোটি টাকারও বেশি।

দুঃস্বপ্নের সফরে একটি জয়ের খোঁজে মাঠে নামছে বাংলাদেশ f

সোমবার উন্মুক্ত বিডিংয়ে অংশ নিয়েছে শুধু ব্যানটেকই। বোর্ড আর কোনো প্রতিষ্ঠান থেকে প্রস্তাব না পাওয়ায় তারাই পায় সম্প্রচার স্বত্ব। ১৯ মিলিয়ন ডলার ফ্লোর প্রাইস নির্ধারণ করে দিয়েছিল বিসিবি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬১ কোটি টাকা। একমাত্র প্রতিষ্ঠান হিসেবে বিড করায় এই মূল্যই পরিশোধ করবে ব্যানটেক।

বিডিংয়ে অংশ নেয়নি দেশীয় স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস কিংবা খেলাধুলা সম্প্রচারে জনপ্রিয় আরেক দেশীয় চ্যানেল গাজী টেলিভিশন। তবে ব্যানটেকের কাছ থেকে স্বত্ব কিনে খেলা সম্প্রচার করতে পারবে যেকোনো টেলিভিশন চ্যানেল।

ব্যানটেকের এই চুক্তি আড়াই বছরের জন্য। এই সময়ে বাংলাদেশ মোট ১০টি সিরিজ খেলবে ঘরের মাটিতে। অর্থাৎ, টাইগারদের আগামী ১০টি হোম সিরিজের জন্য ব্যানটেক সম্প্রচার স্বত্ব কিনেছে, যা শুরু হবে আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ থেকে।

এই ১০টি সিরিজ কোনো টেলিভিশনে সম্প্রচার করতে হলে ব্যানটেকের কাছ থেকে টেলিভিশন স্বত্ব কিনে নিতে হবে। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনিস বিডিক্রিকটাইমকে জানান, দেশীয় চ্যানেলের পাশাপাশি বিদেশি চ্যানেলের কাছেও স্বত্ব দানের সুযোগ রয়েছে ব্যানটেকের।

Source link