latest

কোয়ারেন্টিন থেকে ‘মুক্তি’ পেলেন সাকিব-মুস্তাফিজ


কোয়ারেন্টিন থেকে ‘মুক্তি’ পেলেন সাকিব-মুস্তাফিজ

অবশেষে কোয়ারেন্টিন থেকে মুক্তি পেলেন ভারত ফেরত দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। তবে কোয়ারেন্টিন থেকে মুক্তি মিললেও এখনই তাদের পরিবারের কাছে ফেরা হচ্ছে না।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও ফ্র্যাঞ্চাইজিদের প্রতি কৃতজ্ঞ মুস্তাফিজf
স্ত্রী ও সতীর্থ সাকিব আল হাসানকে নিয়ে গত ৬ মে দেশে আসেন মুস্তাফিজ। ফাইল ছবি

ভারত থেকে বাংলাদেশে ফিরলে সরকারি নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক। তাও এই কোয়ারেন্টিন হবে প্রাতিষ্ঠানিকভাবে, নিভৃতে; হোম কোয়ারেন্টিনের সুযোগ নেই। তবে সাকিব ও মুস্তাফিজ আইপিএলে জৈব সুরক্ষা বলয়ে ছিলেন বলে শুরু থেকেই তাদের প্রটোকল শিথিলের আবেদন জানিয়ে আসছিল বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরুর ঠিক এক দিন আগে সাকিব-মুস্তাফিজের প্রটোকল শিথিল করা হল। বিষয়টি বিডিক্রিকটাইমকে নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী।

Also Read – ‘১৬১ কোটি’ টাকায় বিসিবির সম্প্রচার স্বত্ব কিনল ব্যানটেক

তবে কোয়ারেন্টিন শেষ হলে বাড়ি ফেরা হচ্ছে না এখনই। ১৮ মে থেকে শুরু হবে ওয়ানডে স্কোয়াডের প্রস্তুতি। সাকিব ও মুস্তাফিজকে কোয়ারেন্টিন ভেঙে দলের সাথে জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে হয়েছে। অনুশীলনের প্রথম দিন তারা সূচিভিত্তিক প্র্যাকটিস সেশনে যোগ দেবেন কি না তা অবশ্য নিশ্চিত নয়।

গত ৬ মে দেশে ফেরেন সাকিব মুস্তাফিজ। সেই হিসেবে তাদের কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা ২০ বা ২১ মে। তবে শ্রীলঙ্কা সিরিজের কথা মাথায় রেখে এবং একাধিকবার করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ প্রাপ্তির সুবাদে তাদের কোয়ারেন্টিন শেষ হল ২-৩ দিন আগেই। ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে।

ভারতের নাজুক করোনা পরিস্থিতির কারণে উদ্বেগ ছিল আইপিএল জুড়ে। জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা আইপিএলে হানা দিয়ে পণ্ড হয়ে যায় বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি লিগটি। এরপর খেলোয়াড়দের দেশে ফেরা নিয়ে বিপত্তি দেখা দেয়।

তবে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান নিরাপদেই দেশে পা রাখেন। আইপিএলে মুস্তাফিজ গিয়েছিলেন স্ত্রীকে নিয়ে, সাকিব গিয়েছিলেন একা। কলকাতা নাইট রাইডার্সের সাথে সাকিব ছিলেন আহমেদাবাদে, আর মুস্তাফিজ তার দল রাজস্থান রয়্যালসের সাথে ছিলেন দিল্লীতে। দুই ফ্র্যাঞ্চাইজির সমন্বয়ে দুই ক্রিকেটার ভাড়া করা বিমানে দেশে ফেরেন।



Source link