সহজ ম্যাচ কঠিন করে জিতল তামিমদের প্রাইম ব্যাংক


সহজ ম্যাচ কঠিন করে জিতল তামিমদের প্রাইম ব্যাংক

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলায় তারুণ্যনির্ভর শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে সংগ্রাম করে মাত্র ৩ উইকেটে হারিয়েছে অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে গড়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আসরে এটি প্রাইম ব্যাংকের দ্বিতীয় জয়। 

তামিম-মিঠুনদের হারিয়ে শাইনপুকুরের বড় চমক

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১৯ রান জড়ো করে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন অধিনায়ক তৌহিদ হৃদয়। এছাড়া তানজিদ হাসান তামিম ২১, রবিউল ইসলাম ১৮ ও রবিউল হক অপরাজিত ১৬ রান করেন।

Also Read – নাঈম-মনিরের বোলিং তোপে তামিমদের মামুলী লক্ষ্য

প্রাইম ব্যাংকের পক্ষে নাঈম হাসান একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া মনির হোসেন দুটি এবং নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে এদিনও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন প্রেইম ব্যাংকের অধিনায়ক এনামুল হক বিজয়। ৭ বলে মাত্র ৫ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। তবে আগের ম্যাচের মত রনি তালুকদারকে নিয়ে তামিম ইকবাল রানের চাকা সচল রাখেন। তামিম অবশ্য আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি।

২৭ বলে ৪টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ৩২ রান করে তামিম রান আউট হন সুমন খানের নৈপুণ্যে। থিতু হতে পারেননি মোহাম্মদ মিঠুনও। একটি চার হাঁকিয়ে ৩ বলে ৬ রানে সাজঘরে ফেরেন।

অভিজ্ঞ ব্যাটসম্যান রকিবুল হাসানকে ক্রিজে রেখে রনিও ধরেন সাজঘরের পথ। তার আগে ৩টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে ২৬ রান করেন। ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে জয়ের গতি শ্লথ হয়ে যায় প্রাইম ব্যাংকের। একপর্যায়ে ম্যাচে ফেরে শাইনপুকুর। তবে ৭ উইকেটের পতন ঘটলেও ধীর ব্যাটিংয়ে রকিবুল খেলা জিইয়ে রাখেন। অষ্টম উইকেটে তাকে সমর্থন দিয়েছেন নাঈম।

৮৯ রানে সপ্তম উইকেটের পতনের পর শাইনপুকুর আর কোনো উইকেটের পতন ঘটাতে পারেনি। শেষ ওভারের তৃতীয় বলে মহামূল্যবান জয়সূচক রানের দেখা পায় প্রাইম ব্যাংক। নাঈম ১৬ বলে ১৮ ও রকিবুল ৩৪ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ১১৯/১০ (২০ ওভার)
হৃদয় ২৯, তানজিদ ২১
নাঈম ২৪/৩, মনির ১৫/২

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : ১২০/৭ (১৯.৩ ওভার)
তামিম ৩২, রনি ২৬, রকিবুল ১৮*, নাঈম ১৮*
তানভীর ১২/৩, সুমন ২৪/১

ফল : প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৩ উইকেটে জয়ী। 



Source link