latest

আট বছর আগের টুইট নিয়ে বিপাকে ইংলিশ পেসার


আট বছর আগের টুইট নিয়ে বিপাকে ইংলিশ পেসার

লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক ঘটেছে ইংল্যান্ডের পেসার অলিভার রবিনসনের। অভিষেক টেস্টের প্রথম দিন জোড়া উইকেট শিকার করলেও কঠিন একটি দিন কাটিয়েছেন তিনি। আট বছর আগে করা তার এক টুইটের কারণে সমালোচনার তীরে বিদ্ধ হতে হয়েছে ২৭ বছর বয়সী এ পেসারকে।

আট বছর আগের টুইট নিয়ে বিপাকে ইংলিশ পেসার
আপত্তিকর সেই টুইটটিতে ‘বর্ণবাদমূলক কথা’ পেয়ে সমালোচনা করেছেন অনেকে। এমন অবস্থায় নিজের অতীতের ভুলের জন্য ক্ষমা চেয়েছেন রবিনসন। তার বক্তব্য নিয়ে একটি বিবৃতি দিয়েছে ইসিবি।

তিনি বলেন, “আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় দিনে আট বছরেরও বেশি আগের বর্ণবাদী এবং লিঙ্গবাদী যে টুইটগুলো  আজ সবার সামনে এসেছে আমি তা নিয়ে বিব্রত। আমি পরিস্কার করে বলতচাই আমি বর্ণবাদী এবং লিঙ্গবাদী নই।”

Also Read – কনওয়ের স্বপ্নীল অভিষেক, শক্ত অবস্থানে কিউইরা

অনুতাপ প্রকাশ করে তিনি লিখেন, “আমি আমার কাজের জন্য গভীরভাবে অনুতপ্ত এবং এমন মন্তব্যের জন্য লজ্জিক। আমি নির্বোধ,  দায়িত্বজ্ঞানহীন ছিলাম। ঐ সময়ে আমার মানসিকতা নিয়ে উদাসীন ছিলাম। ঐ সময়ের পর আমি একজন মানুষ হিসেবে পরিণত হয়েছি এবং এ টুইটগুলোর জন্য সম্পূর্ণরূপে অনুতপ্ত।”

খোদ ইসিবিও এ টুইটগুলো নিয়ে হতাশা প্রকাশ করেছে। ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, “ইংল্যান্ড পুরুষ দলের একজন খেলোয়ার এ ধরণের টুইট লেখার সিদ্ধান্ত নিয়েছে এটা ভেবে আমি কতটা হতাশ তা প্রকাশ করার ভাষা নেই। যাই হোক, অনেক আগে এমনটা হতে পারে। কোনো মানুষ ঐ কথাগুলো পড়ে, বিশেষ করে নারী বা কোনো বর্ণের মানুষ, ক্রিকেট ও ক্রিকেটারেরদের সম্পর্কে যে ধারণা করবেন সেটা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। আমরা এর চাইতে ভালো।”  

সমালোচিত হওয়ার দিনেই বৈষম্য বিরোধী কার্যক্রমে অংশ নিতে দেখা গিয়েছে তাকে। লর্ডস টেস্ট শুরুর আগে সকল বৈষম্যের প্রতিবাদে কালো টি-শার্ট পরিধান করে রবিনসন ও তার সতীর্থরা।

 



Source link