সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী


সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

জাতীয় দলের তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলায় ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবকে ২২ রানের ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। আসরে এটি আবাহনীর দ্বিতীয় জয়। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আকাশী-নীল জার্সিধারীরা।

সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর দ্বিতীয় জয়

যদিও টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল জায়ান্টরা। বৃষ্টির কারণে ইনিংসের দৈর্ঘ্য ১৯ ওভার নির্ধারিত হলে আবাহনীর স্পেশালিষ্ট ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেন। ১৩ ওভারে দলীয় ৭২ রানের মধ্যে সাজঘরে ফেরেন ৫ ব্যাটসম্যান।

Also Read – অবশেষে চূড়ান্ত হল পিএসএলের সূচি

এরপর দলের হাল ধরেন পাঁচে নামা আফিফ হোসেন ধ্রুব ও সাতে নামা সাইফউদ্দিন। ষষ্ঠ উইকেটে দুজনে গড়েন ৬১ রানের পার্টনারশিপ। আফিফ দেখেশুনে খেললেও রানের গতি বাড়ান সাইফউদ্দিন। শেষ ওভারে সাজঘরে ফেরার আগে মাত্র ১৯ বলে ৪০ রান করেন ২টি চার ও ৩টি ছক্কা হাঁকানো সাইফউদ্দিন।

এছাড়া পরিস্থিতি বিচারে উজ্জ্বল ছিলেন আফিফও। ২৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ১৯ ওভারে ৬ উইকেট হারিয়ে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ১৩৫ রান। ওল্ড ডিওএইচএসের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মোহাইমিনুল খান ও রকিবুল হাসান।

সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীর দ্বিতীয় জয়

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উইকেট হাতে রেখে শ্লথ গতিতে এগোতে থাকে ওল্ড ডিওএইচএস। প্রথম উইকেট দলীয় ৫৩ এবং দ্বিতীয় ও তৃতীয় উইকেটের পতন ঘটে দলীয় ৮৩ রানে। ওল্ড ডিওএইচএসের ব্যাটসম্যানরা উইকেট আগলে রাখলেও আবাহনীর বোলাররা নিয়ন্ত্রিত বোলিং চালিয়ে যান।

সাইফউদ্দিনের সাথে আঁটসাঁট বোলিং নৈপুণ্য দেখিয়েছেন আরাফাত সানি। ৪ ওভারে সানি খরচ করেন মাত্র ১৩ রান, পেয়েছেন একটি উইকেটও। সাইফউদ্দিন ৪ ওভার বল করে ১৫ রানের খরচায় এক উইকেট শিকার করেন। শেষপর্যন্ত নির্ধারিত ১৯ ওভার থেকে – উইকেট হারিয়ে – রান জড়ো করে ওল্ড ডিওএইচএস। দলের পক্ষে রাকিন আহমেদ ৪৪ বলে ৪৩, আনিসুল ইসলাম ইমন ২৭ বলে ২০, মাহমুদুল হাসান জয় ২০ বলে ১৫ ও রায়ান রহমান ১৩ বলে অপরাজিত ১৯ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব

আবাহনী লিমিটেড : ১৩৫/৬ (১৯ ওভার)
সাইফউদ্দিন ৪০, আফিফ ২৭*
রকিবুল ১০/২, মোহাইমিনুল ২৫/২

ওল্ড ডিওএইচএস : ১১৩/৩ (১৯ ওভার)
রাকিন ৪৩, ইমন ২০
সানি ১৩/১, সাইফউদ্দিন ১৫/১

ফল : আবাহনী ২২ রানে জয়ী।



Source link