সাকিবের গোল্ডেন ডাক, ইরফান ঝড়ে জিতল মোহামেডান


সাকিবের গোল্ডেন ডাক, ইরফান ঝড়ে জিতল মোহামেডান

ব্যাট-বল হাতে ভুলে যাওয়ার মত একটি দিন কাটালেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক এদিন গোল্ডেন ডাকের শিকার হয়েছেন। এর আগে বল হাতে ভালো শুরুর পরও ছন্দ ধরে রাখতে পারেননি। 

সাকিবের গোল্ডেন ডাক, তবু জিতল মোহামেডান

তবে সাকিবের ম্লান পারফরম্যান্সের দিনে তার দল ঠিকই জয় পেয়েছে। আসরে এটি মোহামেডানের দ্বিতীয় জয়। মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে প্রতিপক্ষ পারটেক্স স্পোর্টিং ক্লাব প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে পারটেক্সের সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান।

Also Read – অভিষেকেই রেকর্ডের পসরা বসিয়েছেন কনওয়ে

দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন আব্বাস মুসা। ৪৪ বলের মোকাবেলায় তিনি ৫টি করে চার-ছক্কা হাঁকান। এছাড়া ৫৬ বলে ৫৯ রান করেন অধিনায়ক তাসামুল হক। ১১ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন শফিউল হায়াত। মোহামেডানের পক্ষে তাসকিন আহমেদ দুটি এবং সাকিব আল হাসান ও আবু জায়েদ চৌধুরী রাহী একটি করে উইকেট শিকার করেন। দারুণ শুরু করা সাকিব এক ওভার মেডেন করলেও বাকি ৩ ওভারে খরচ করেন ৩১ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৯ রানে পারভেজ হোসেন ইমনকে হারায় মোহামেডান। ভালো শুরুর ইঙ্গিত দিয়ে ১১ বলে ১৭ রান করে আউট হন তিনি। ওয়ান ডাউনে নামা সাকিবকে পরের বলেই বোল্ড করেন তাসামুল। মাহমুদুল হাসান এক প্রান্ত আগলে রাখেন। শামসুর রহমান শুভ ১৬ বলে ১৯ রান করে ফেরেন প্যাভিলিয়নে।

মাহমুদুল ২৬ বলে ৩৮ রান করে সাজঘরে ফিরলেও তার ৪টি চার ও ২টি ছক্কায় পরিপূর্ণ ইনিংসে মোহামেডান খুঁজে পায় জয়ের ছন্দ। সেই ছন্দ ধরে রেখে ৮০ রানের পার্টনারশিপ গড়ে জয় নিশ্চিত করেন ইরফান শুক্কুর ও নাদিফ চৌধুরী। ২৮ বলে অর্ধশতক গড়ে ইরফান গড়েন আসরের দ্রুততম অর্ধশতকের কীর্তি।

২৯ বলে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ৫২ রানে অপরাজিত থাকেন ইরফান। ২৩ বলে ২৭ রানে অপরাজিত থাকেন নাদিফ। তাদের ৮০ রানের অপরাজিত পার্টনারশিপে ১৪ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় মোহামেডান। পারটেক্সের পক্ষে তাসামুল শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর 

টস : পারটেক্স স্পোর্টিং ক্লাব

পারটেক্স স্পোর্টিং ক্লাব : ১৫৭/৫ (২০ ওভার)
আব্বাস ৬৪, তাসামুল ৫৯
তাসকিন ৩৩/২, রাহী ২৬/১, সাকিব ৩১/১

মোহামেডান স্পোর্টিং ক্লাব : ১৫৪/৪ (১৭.৪ ওভার)
ইরফান ৫২*, মাহমুদুল ৩৮, নাদিফ ২৭*
তাসামুল ১৮/৩, ইমরান ৪৩/১

ফল : মোহামেডান ৬ উইকেটে জয়ী।



Source link