latest

হেরাথের সাথে বনিবনা হয়নি বিসিবির


হেরাথের সাথে বনিবনা হয়নি বিসিবির

বাংলাদেশের স্পিনারদের ড্যানিয়েল ভেট্টোরি অধ্যায় শেষ বলা চলে। করোনার পর বাংলাদেশের সাথে মাত্র একটি সিরিজে কাজ করেছেন ভেট্টোরি, তাও নিজের দেশে। মহামারীর এই সময়ে আগামী দিনগুলোতে তাকে পাওয়ার সম্ভাবনা নেই। তাই বিসিবি খুঁজছে নতুন স্পিন কোচ।

হেরাথের সাথে বনিবনা হয়নি বিসিবির

স্পিন কোচ খোঁজার ক্ষেত্রে ভেট্টোরির মত হাই প্রোফাইল সাবেক খেলোয়াড়েই নজর ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। সেই দৌড়ে এগিয়ে ছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ। তবে বিসিবির সাথে বনিবনা না হওয়ায় বাংলাদেশের দায়িত্ব নেবেন না হেরাথ।

Also Read – সাকিবের গোল্ডেন ডাক, ইরফান ঝড়ে জিতল মোহামেডান

হেরাথের সাথে বিসিবির বনিবনা না হওয়ায় কারণ দুটি। বিসিবি চেয়েছে দীর্ঘমেয়াদী কোচ। হেরাথ ভেট্টোরির মতই নির্দিষ্ট সংখ্যক দিন কাজ করার প্রস্তাব দিয়েছেন। ভেট্টোরির সাথে বিসিবির চুক্তি ছিল ১০০ দিনের। হেরাথ কাজ করতে চেয়েছেন ১২০ দিন। বিভিন্ন সিরিজ-টুর্নামেন্টের মাঝখানে থাকা ছুটির দিনগুলো বাদ দিলে ১২০ দিনও কম নয়। তাই হয়ত হেরাথের প্রস্তাব লুফে নিতে পারত বোর্ড।

তবে বাধ সেধেছে বনিবনা না হওয়ার দ্বিতীয় কারণ। হেরাথ ভেট্টোরির মত দৈনিক হিসাবে পারিশ্রমিক চেয়েছেন। প্রতিদিন কাজের জন্য তার চাহিদা দেড় হাজার ডলার। প্রথমত নির্দিষ্ট সংখ্যক দিনের চুক্তি, দ্বিতীয়ত বড় অঙ্কের দৈনিক পারিশ্রমিক- এই দুই মিলিয়ে তাই হেরাথের ভাবনা থেকে সরে এসেছে বিসিবি।

বিষয়টি নিশ্চিত করে বিডিক্রিকটাইমকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘হেরাথের প্রস্তাবে বোর্ড আগ্রহী নয়। কারণ বড় খেলোয়াড় হলেও তার কোচিংয়ের অভিজ্ঞতা নেই। আর ১২০ দিন নয়, বিসিবি সবসময় পাওয়া যাবে এমন কোচ খুঁজছে।’

হেরাথকে পাওয়া না গেলেও বিসিবির হাতে আরও কয়েকজন কোচ আছেন। তাদের সাথে আলোচনাও চলছে। তবে আগামী বোর্ড সভায় স্পিন কোচের বিষয়টি চূড়ান্ত হচ্ছে না, তা একপ্রকার নিশ্চিতই বলা চলে।



Source link