latest

‘সংকটকালীন সময়োপযোগী বাস্তবমুখী বাজেট’


ঢাকা: জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উত্থাপন করা ২০২১-২২ অর্থবছরের বাজেটকে সংকটকালীন বাস্তবমুখী বাজেট হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলছেন, প্রস্তাবিত এই বাজেটে জীবন ও জীবিকার প্রাধান্য দিয়ে দেশের সব মানুষের অংশগ্রহণের নিশ্চয়তা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হলে অর্থমন্ত্রী বাজেট উপস্থাপন করেন। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি উত্তরণ ও অর্থনীতি পুনরুদ্ধারের লক্ষ্য নিয়ে ২০২১-২২ অর্থ বছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন তিনি। দেশের ইতিহাসে এটি সবচেয়ে বড় বাজেট।

জাহাঙ্গীর কবির নানক বাজেটের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, এই বাজেট সময়োপযোগী ও জনকল্যাণমুখী। এই বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নপূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অগ্রসর হচ্ছেন, তার সহায়ক হবে।

মহামারি করোনার কারণে বিশ্ব অর্থনীতিতে যখন মন্দা, তখন সেই মুহূর্তে তার সরকার সময়োপযোগী বাজেট দিয়েছেন— বলেন নানক।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত নির্বাচনি ইশতেহারে যে ওয়াদা করেছিলেন, এই বাজেট সেই ওয়াদা বাস্তবায়নের অংশ। পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার জন্য সহায়ক হিসেবে ভূমিকা রাখবে। দেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে এ প্রস্তাবিত বাজেট জাতির কাছে উপস্থাপন করেছেন। এই বাজেটে দেশের ধনী, গরিব মধ্যবিত্ত সব শ্রেণিপেশার মানুষ উপকৃত হবে।

The post ‘সংকটকালীন সময়োপযোগী বাস্তবমুখী বাজেট’ appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.



Source link