latest

আল আমিনের ফিফটির পরও রূপগঞ্জের স্বল্প পুঁজি


আল আমিনের ফিফটির পরও রূপগঞ্জের স্বল্প পুঁজি

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০ এর ১৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে রূপগঞ্জ সংগ্রহ করেছে ৫ উইকেটে ১৩৮ রান।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি

মিরপুরে দিনের প্রথম ম্যাচে টস জিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে আগে ব্যাটিং করার জন্য আমন্ত্রণ জানায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। রূপগঞ্জের ওপেনার আজমির আহমেদ বলের সাথে পাল্লা দিয়ে রান তুললেও দলটির আরেক ওপেনার সাদমান ইসলামের ব্যাট ছিল শ্লথ। ২২টি বল খেললেও মাত্র ৮ রান আসে সাদমানের ব্যাট থেকে। মাসুম খানের বলে দৃষ্টিকটুভাবে আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। একই ওভারে নাঈম ইসলামকেও শিকার করেন মাসুম।

পাওয়ারপ্লের ৬ ওভারে রূপগঞ্জ ২টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৬ রান। রূপগঞ্জের রানের চাকা সচল রেখেছিলেন আজমির। ২১ বলে ২৮ রান করে লেগ স্পিনার রিশাদ হোসেনের শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন তিনি। আজমিরের ইনিংসে ছিল ৩টি চার ও ১টি ছক্কা। ৪৫ রানে ৩টি উইকেট হারায় রূপগঞ্জ।

Also Read – অধিনায়কত্বের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন রশিদ

চতুর্থ উইকেটে জুটি গড়েন আল আমিন জুনিয়র ও সাব্বির রহমান। আল আমিন বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকলেও ধীরগতিতে শুরু করেন সাব্বির। ২টি চারের সাহায্যে ২১ বলে ২৩ রান করে সাব্বির শিকার হন মেহেদী হাসান মিরাজের বলে।

একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক তুলে নেন আল আমিন। ৪০ বলে ৫০ রান স্পর্শ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৪২ বলে ৫১ রান করে শেষ ওভারে খালেদ আহমেদের বলে আউট হন আল আমিন। জাকের আলি অনিক ১ চার ও ১ ছক্কায় ১২ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভারে রূপগঞ্জ সংগ্রহ করেছে ৫ উইকেটের বিনিময়ে ১৩৮ রান। খেলাঘরের পক্ষে মাসুম ২টি এবং মিরাজ, খালেদ ও রিশাদ ১টি করে উইকেট শিকার করেন।

লিজেন্ডস অব রূপগঞ্জ ১৩৮/৫ (২০ ওভার)
আল আমিন ৫১, আজমির ২৮, সাব্বির ২৩, অনিক ১৯*, সাদমান ৮;
মাসুম ৪-১-৩৪-২, মিরাজ ৪-০-২০-১, খালেদ ৪-০-২৫-১, রিশাদ ১-০-৮-১।



Source link