পাকিস্তান জাতীয় দলে ডাক পেলেন মঈন খানের ছেলে


পাকিস্তান জাতীয় দলে ডাক পেলেন মঈন খানের ছেলে

পাকিস্তানের সাবেক খ্যাতিমান ক্রিকেটার মঈন খানের ছেলে আজম খান জাতীয় দলে ডাক পেয়েছেন। স্থূলকায় এই ক্রিকেটার তীব্র সমালোচনার মুখে গুরুত্বপূর্ণ সফরের স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেন। 

পাকিস্তান জাতীয় দলে ডাক পেলেন মঈন খানের ছেলে

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সফরের জন্য তিন ফরম্যাটের আলাদা স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডে আজম খান নতুন মুখ। টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫ ইনিংসে ১৫৭.৪১ স্ট্রাইক রেটে ব্যাটিংয়ের কীর্তি আছে তার। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ও গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলে সুনাম কুড়িয়েছেন আজম খান।

Also Read – হাথুরুসিংহেকে নিয়ে তীব্র ক্ষোভ উগড়ে দিলেন বিজয়

টেস্টের দলে ডাক পেয়েছেন পেসার নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাস। জিম্বাবুয়ে সফর হাতছাড়ার পর দলে ফিরেছেন শাদাব খান।

ইংল্যান্ডে ৮ থেকে ২০ জুলাই তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। পিএসএলের জন্য এই সফর কিছুটা পেছাতেও পারে। এরপর আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে বাবর আজমের দল।

একনজরে পাকিস্তানের ঘোষিত স্কোয়াড 

ওয়ানডে : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহাইল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

টি-টোয়েন্টি : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আরশাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শার্জিল খান ও উসমান কাদির।

টেস্ট : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়ার দাহানি, ইয়াসির শাহ ও জাহিদ মাহমুদ।



Source link